Opu Hasnat

আজ ২৯ ফেব্রুয়ারী শনিবার ২০২০,

‘ঢাকা ২০৪০’ ছবির শুটিং শুরু বিনোদন

‘ঢাকা ২০৪০’ ছবির শুটিং শুরু

‘ঢাকা অ্যাটাক’ ছবির নির্মাতা দীপংকর দীপন আরো একটি নতুন ছবি পরিচালনা করছেন। নাম ‘ঢাকা ২০৪০’। কেমন হবে ভবিষ্যতের ঢাকা? এই প্রশ্নের উত্তর নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘ঢাকা ২০৪০’। 

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা ক্লাবে এ ছবির মহরত হয়। ছবিতে অভিনয় করছেন বাপ্পি চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা ও নুসরাত ফারিয়া। বিশেষ চরিত্রে অভিনয় করবেন এবি এম সুমন। 

মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। এ ছাড়া ছবির অভিনেতা-অভিনেত্রীসহ ছবির প্রযোজক সনেট কুমার সাহাসহ অনেকে উপস্থিত ছিলেন।

দীপংকর দীপন বলেন, ‘ঢাকা ২০৪০’র মধ্যে কিছু আলাদা বৈশিষ্ট আছে। এটির গল্প ২০৪০ সালে ঢাকা কেমন হবে সেটিকে কেন্দ্র করে। এটি বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক কোনো সিনেমা নয়। দর্শকরা দেখলে তা বুঝতে পারবেন। 

পরিচালক ছবিটিকে বলতে চাইছেন ফিউচারিস্টিক সোশ্যাল ড্রামা। ছবিটির গল্প হাবিব রহমান ও দীপঙ্কর দীপন দুজনে মিলে রচনা করেছেন।

বাপ্পী বলেন, “এই ছবিটি আমার জন্য নতুন একটি চ্যালেঞ্জ। বেশ কয়েকটি ছবির প্রস্তাব হাতছাড়া করেছি এই ছবিটির জন্য। একটু একটু করে নিজেকে প্রস্তুত করছি ছবির চরিত্রের জন্য। আশা করি একটা ভালো কিছু হবে।”

তিশা বলেন, ভালো একটি কাহিনী নিয়ে কাজ হচ্ছে। আমরা সুন্দর এক বাংলাদেশ চাই। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। নুসরাত ফারিয়া বলেন, আমরা চলচ্চিত্রে যেভাবে এগিয়ে যাচ্ছি সেটা এই চলচ্চিত্রের মধ্য দিয়ে আরও একধাপ যাবে।

শুক্রবার থেকে ঢাকায় এ ছবির শুটিং শুরু। ছবিটি প্রযোজনা করছে স্টুডিও এইট এন্টারটেইনমেন্ট। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শান্তা জাহান।