Opu Hasnat

আজ ২১ জুলাই রবিবার ২০১৯,

মোরেলগঞ্জে বিবাদমান জমির গাছপালা কেঁটে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টা বাগেরহাট

মোরেলগঞ্জে বিবাদমান জমির গাছপালা কেঁটে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বলইবুনিয়া গ্রামে বিবাদমান জমির সীমানা পিলার ও গাছপালা রাতের আঁধারে তছনছ করে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগে জানা গেছে, অত্র ইউনিয়নের ছবদার আলী শেখের পুত্র সরকারী চাকুরে আব্দুর রহমান শেখের সাথে সাবেক মেম্বার তাছলিমা বেগমের মেয়ে প্রবাসী মাহাবুব হাওলাদারের স্ত্রী বিলকিছ বেগমের সাথে দীর্ঘদিন ধরে জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। আব্দুর রহমান বলইবুনিয়া মৌজার কবলাকৃত সিএস ৬৯১ এসএ৭৬৭ সাবেক ১১৪২ দাগে ২৭ শতক জমিতে চলাচলের রাস্তা নির্মান করে ।  এ জমির পাশেই বিলকিছ বেগম ১১৪৩ দাগে তার ওয়ারেশি ১৪ শতক জমি কবলামূলে ক্রয় করেন। আর এ জমির সীমানা নিয়েই চলে আসছে বিরোধ। 

আব্দুর রহমান জানান, তার কবলাকৃত জমির চলাচলের রাস্তা দখল করে বিলকিস বেগম সহ তার সহযোগীরা জোরপূর্বক সীমান পিলার দিয়ে কলাগাছ ও সবজি বাগান তৈরি করে। এ নিয়ে তিনি প্রতিবাদ ও বিষয়টি ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবিহিত করেন। এ কারনে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ১৮ জুন গভীর রাতে বিবাদমান জমির সীমানা পিলার ও কলাগাছ নিজেরই উপড়ে ফেলে দিয়ে তার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে। তাছাড়াও প্রতিপক্ষরা তাকে নারী নির্যাতন মামলা সহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকি প্রদান করেন।

বলইবুনিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ শাহজাহান আলী খান জানান, তিনি বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছেন। উদ্ভূত পরিস্থিতি নিরসনে উভয় পক্ষকে ডাকা হচ্ছে।