Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহন চলছে সুনামগঞ্জ

জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহন চলছে

৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ১ম দফায় ১০ মার্চ কারচুপির আশংখায় স্থগিত হওয়ায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন শুরু হয়েছে এবং তা চলচে একটানা বিকেল ৪টা পর্যন্ত। 

জামালগঞ্জ উপজেলার ৪৬টি কেন্দ্রে ১ লাখ ১২ হাজার ৭২২ জন ভোটার তাদের ভোধিকার ভোট প্রয়োগ করছেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৪২৬ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ২৬০ জন ভোটার। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য ৪৬ জন প্রিসাইডিং অফিসার, ২৮৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৫৭৪ জন পোলিং অফিসার নির্বাচনী দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও নির্বাচনের পরিবেশ সুষ্টু ও সুন্দর  এবং নিরপেক্ষ রাখতে বিজিবি র‌্যাব ও সাদা পোশাকে পুলিশ ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১০ জন ও মহিলা পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে আ’লীগ মনোনিত প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ এর সাথে তীব্র প্রতিদ্বন্ধীতা করছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীমের মধ্যে প্রতিদ্বন্ধিতা চলছে। 

আ’লীগ বিদ্রোহী ও মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান রেজাউল করিম  শামীম জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সুষ্টু ও শান্তিপূর্ন রয়েছে।  তবে গতকাল রাতে মহিলা এমপি শামীমা আক্তার খানম তার নিজ এলাকায় ভোটারদের প্রভাবিত করার জন্য প্রকাশ্যে সভা সমাবেশ করে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছেন। বিষয়টি জেলা রিটানিং অফিসার বরাবরে লিখিতভাবে জানানো হয়েছে। 

উল্লেখ্য, গত ১০ মার্চ রবিবার জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন হবার কথা ছিল। ৮ মার্চ শুক্রবার রাত পৌনে নয়টায় সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কাছে নির্বাচন কমিশন থেকে এই উপজেলার নির্বাচন স্থগিতের কথা জানিয়ে চিঠি পাঠানো হয়।

এই বিভাগের অন্যান্য খবর