Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

দুর্গাপুরে মানববন্ধন ও প্রশাসনকে জানিয়েও হুমকীতে এতিম শিশুরা নেত্রকোনা

দুর্গাপুরে মানববন্ধন ও প্রশাসনকে জানিয়েও হুমকীতে এতিম শিশুরা

জেলার দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকার মতো চন্ডিগড় ইউনিয়নে কেরণখলা বালু মহাল থেকে সরকারী নিয়ম বহির্ভুত বালু উত্তোলন করে এতিমখানা ও প্রাথমিক বিদ্যালয়ের সরু রাস্তায় বালুভর্তি লড়ি চলাচল করায় হুমকিতে রয়েছে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ নিয়ে সোমবার সরেজমিনে গিয়ে দেখাগেছে, চন্ডীগড় ইউনিয়নের ওই দুটি প্রতিষ্ঠানের সামনের সরু রাস্তা দিয়ে বেপোরোয় গতিতে বালুভর্তি লড়ি গাড়ী চলাচল করায় প্রায় প্রতিনিয়ত ছোটখাটো দুর্ঘটনায় পড়তে শিক্ষার্থী সহ পথচারীদের। এরই প্রতিবাদে গত বৃহস্পতিবার মানবকল্যানকামী অনাথালয়ের এতিম শিক্ষার্থীরা ও নাথপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এক মানববন্ধনে অংশ নিয়ে ২ঘন্টা সড়কটি অবরোধ করে। পরবর্তিতে প্রশাসনকে অবহিত করেও কোন কাজে আসেনি। এলাকাবাসীর অভিযোগ প্রশাসনের উদাসীনতার কারণেই এমনটা হচ্ছে। জরুরী ভিত্তিতে লরি চলাচল বন্ধ করে ধ্বংসের হাত থেকে চলাচলের একমাত্র রাস্তাটি বাঁচানোর লক্ষ্যে পুনরায় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।  

অনাথালয়ের পরিচালক নিত্যানন্দ গোস্বামী নয়ন বলেন, সরকারী নিয়ম বহির্ভুত বালু উত্তোলন করে অতিরিক্ত বোঝাই লড়ি চলাচল করায় রাস্তা ধ্বংস হয়ে যাচ্ছে। এলাকার প্রানের রাস্তা রক্ষার জন্য সর্বস্তরের  মানুষদের নিয়ে আমরা রাস্তা অবরোধ করে বিষয়টি প্রশাসনকে জানিয়েও কোন কাজ হয়নি। এ নিয়ে ইউএনও ফারজানা খানম বলেন, অভিযোগ প্রমানিত হলে কাউকেই ছাড় দেয়া হবে না।