Opu Hasnat

আজ ২১ জুলাই রবিবার ২০১৯,

হাইকোর্টের আদেশ মানছে না পৌরসভা : সৈয়দপুরে অবৈধ টোল আদায়ে সংবাদ সম্মেলন নীলফামারী

হাইকোর্টের আদেশ মানছে না পৌরসভা : সৈয়দপুরে অবৈধ টোল আদায়ে সংবাদ সম্মেলন

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : হাইকোর্টের আদেশ উপেক্ষা করে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা পরিবহন খাতে অবৈধভাবে চাঁদা আদায় অব্যাহত রেখেছে। এই অভিযোগ করেছে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক-ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়ন। সোমবার (১৭ জুন) সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিক ভবনে সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল। এতে বলা হয় সৈয়দপুর পৌরসভা বাস ও ট্রাক টার্মিনালের বাইরে দীর্ঘদিন ধরে অবৈধভাবে টোল আদায় করে আসছেন। এর উপর পরিবহন শ্রমিকদের পক্ষে মহামান্য হাইেেকার্টে গত ১৩’মে একটি রীট পিটিশন করা হয়। হাইকোর্ট ডিভিশনের বিচারপতি হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের যৌথ বেঞ্চ গত ১৯’মে এক আদেশ জারি করেন। এতে সৈয়দপুর পৌরসভার ওই টোল আদায় ৬ মাসের স্থগিত করা হয় এবং একই সাথে ওই আদেশ বাস্তবায়নে নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও ওই আদেশ বাস্তবায়ন করা হয়নি। আগের মতো পৌরসভা টোল আদায় অব্যাহত রেখেছে। হাইকের্টের আদেশ দ্রæত বান্তবায়নের দাবি জানানো হয় ওই সংবাদ সম্মেলনে।

এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকারের সাথে কথা হয়। তিনি জানান, অবৈধভাবে টোল আদায়ের প্রশ্নই আসেনা। সৈয়দপুর পৌরসভা নিয়মতান্ত্রিকভাবে কার্যক্রম পরিচালনা করছে। 

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া জানান, হাইকোর্টের আদেশ অনুযায়ী আমরা পৌরসভা ও থানা পুলিশকে চিঠি দিয়েছি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সহ-সভাপতি হারুন-অর-রশিদ, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী, দফতর সম্পাদক এফাজ সরকার, নীলফামারী জেলা ট্রাক-ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি চাঁন মিয়া প্রমুখ।