Opu Hasnat

আজ ২১ জুলাই রবিবার ২০১৯,

১০০ টাকায় পুলিশ কনষ্টেবল নিয়োগ দেয়া হবে : বরকতুল্লাহ খাঁন রাজনীতিসুনামগঞ্জ

১০০ টাকায় পুলিশ কনষ্টেবল নিয়োগ দেয়া হবে : বরকতুল্লাহ খাঁন

অনিয়ম দুর্নীতি মুক্ত পরিবেশে পুলিশ কনস্টেবল নিয়োগের জন্য সুনামগঞ্জে প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান। 

শনিবার দুপুর ২টায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খাঁন। তিনি বলেন, গতবারের মতো এ বছরও শতভাগ স্বচ্ছতার সঙ্গে জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। এজন্য কোন প্রার্থী যেন দালাল, টাউট বাটপারের খপ্পরে না পরে এবং সরকার নির্ধারিত পরীক্ষা ফি মাত্র ১০০ টাকার ব্যাংক ড্রাফটের মাধ্যমে চাকরি দেয়া হবে। শারীরিক, মৌখিক, মনস্তাস্তিক সহ সকল পরীক্ষায় উত্তীর্ন হলে কেবল তারাই চাকরি পাবে। এ বছর সুনামগঞ্জে ২৫৫ জন পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। 

এ ছাড়াও স্থগিতকৃত সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সুস্থ্য, নিরপেক্ষ ও শান্তিপূর্ন করার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করা হয়। সম্প্রতি সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি’র বাস চালুর প্রতিবাদে মালিক শ্রমিক পরিবহন সমিতির ঘোষিত ধর্মঘটে সাধারন মানুষের জান মালের নিরাপত্তা ও জনদাবীর প্রতি জেলা পুলিশের অকুন্ঠ সমর্থন রয়েছে। ধর্মঘটের নামে প্রাইভেট যানবাহনে কিংবা সরকারী বিআরটিসি বাসে হামলা চালালের যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সুনামগঞ্জ-সিলেট সড়কে মেয়াদ উত্তীর্ণ ও লক্করজক্কর বাসের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ারও কথাও বলেন পুলিশ সুপার। 

তিনি আরও বলেন, কোন গোষ্টি কিংবা সংগঠন ধর্মঘটের নামে জনভোগান্তি সৃষ্টি করলে ২০-২৫টি বিআরটিসির বাস নামানো হবে এবং নৈরাজ্যকারীদেরকে কঠোর হস্তে দমন করা হবে। এ সময় উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানূর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী, সুনামগঞ্জ সদর থানার ওসি মো: শহিদুল্লাহ, ডিবি’র ওসি কাজী মুক্তাদির হোসেন, ডিআইও-২ আব্দুল লতিফ তরফদার, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শেরগুল আহমদ, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও এসএ টিভি’র জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার প্রমুখ।