Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

সৈয়দপুর খড়খড়িয়া নদীতে ডুবে দুই কিশোরের মৃত্যু নারী ও শিশুনীলফামারী

সৈয়দপুর খড়খড়িয়া নদীতে ডুবে দুই কিশোরের মৃত্যু

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : নীলফামারীর সৈয়দপুর খড়খড়িয়া নদীতে ডুবে কুরবান আলী (১০) ও মেরাজ আলী (১২) নামে দুই শিশু মারা গেছে।  

শুক্রবার দুপুরের পর (১৪ জুন) সৈয়দপুর শহর রক্ষা বাঁধ সংলগ্ন বুড়িরকুড়া নামক স্থানে খড়খড়িয়া নদীতে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুরো এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। কুরবান আলী শহরের কাজিপাড়ার বাদল হোসেন ও মেরাজ হলেন একই এলাকার আবেদ আলীর পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কুরবান ও মেরাজসহ একদল কিশোর ঘটনাস্থলের কাছের একটি জাম গাছে উঠে। এরপর তারা নদী পার হয়ে ওপারের বট গাছে উঠবে- এমন পরিকল্পনা বাস্তবায়নে প্রথমে কুরবান আলী ও মেরাজ সাড়ে তিন ফুট উচ্চতার পানি অতিক্রমে নদীতে নামে। পরে মধ্যখানে গিয়ে ডুবে যায়। এ সময় অন্যন্য বন্ধুরা তাদেরকে বাঁচাতে গেলে নদীর গভীরতার ভয়ে নিচে না নেমে পাটের রশি ছড়িয়ে ওই দুই কিশোরকে বাঁচানোর চেষ্টা করে। অবশেষে তারা ব্যর্থ হলে নদীর ওপরে উঠে চিৎকার করতে থাকে। তাদের চিৎকারে পথচারিসহ রাখালরা ছুটে এসে তাদেরকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্য হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ জাকিয়া সুলতানা তাদেরকে মৃত ঘোষনা করেন। 

সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর কাজী হায়দার আলী বিষয়টি নিশ্চিত করেন।