Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর রবিবার ২০১৯,

ওমরায় গিয়ে কুমিল্লার বিশিষ্ট আলেমেদ্বীনের ইন্তেকাল কুমিল্লা

ওমরায় গিয়ে কুমিল্লার বিশিষ্ট আলেমেদ্বীনের ইন্তেকাল

বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ (৬৫) সৌদি আরবের পবিত্র নগরী মক্কার কিং আব্দুল্লাহ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

কুমিল্লা জেলার চান্দিনা নিবাসী মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ একজন জনপ্রিয় আলেম হিসেবে পরিচিত ছিলেন। তিনি চান্দিনা উপজেলা সদরের আল-আমিন কামিল মাদরাসা সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন। দেশ-বিদেশে রয়েছে তার অসংখ্য ছাত্র, ভক্তবৃন্দ ও গুণগ্রাহী।

গত ২০ মে তিনি পবিত্র ওমরাহ পালনে স্বস্ত্রীক পবিত্র নগরী মক্কায় যান। সেখানে ওমরা পালন করে মদিনায় প্রিয় নবি রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা জিয়ারত করেন।

মদিনা থেকে আবার মক্কায় ফিরে আসেন। সেখানে গত ০৬ জুন ওমরাহ সম্পন্ন করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে ভর্তি পর হার্টের ব্লক রয়েছে বলে জানান হাসপাতাল কতৃপক্ষ।

চিকিৎসকদের পরামর্শে ভর্তির পরপরই তার হার্টে ২টি রিং বসানো হয় এবং আরো একটি রিং বসাতে হবে বলেও জানান তারা। মৃত্যুালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে রেখে যান। পবিত্র নগরী মক্কায় তাকে দাফন করা হবে। আল্লাহ তাআলা ইলমে দ্বীনের এ খাদেমকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন।