Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর রবিবার ২০১৯,

ফেসবুকে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি, প্রতিবাদে ছাত্রলীগের অবস্থান কর্মসুচি নড়াইল

ফেসবুকে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি, প্রতিবাদে ছাত্রলীগের অবস্থান কর্মসুচি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় নড়াইলের লোহাগড়ায় অবস্থান কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ। মঙ্গলবার (১১ জুন) বিকালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদ এর নেতৃত্বে প্রায় শতাধীক নেতাকর্মী ফেসবুকে কটুক্তিকারী মো. ডলার বিশ্বাসের বাড়িতে অবস্থান কর্মসুচি পালন করেন। এ সময় ঘটনার সাথে জড়িতদের প্রচলিত আইনে শাস্তি দেওয়া হবে মর্মে থানা পুলিশ নেতাকর্মীদের আশ্বস্থ করলে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কোলা গ্রামের মৃত মো: জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে মো: ডলার বিশ্বাস। তিনি জেলা পর্যায়ে ছাত্র শিবিরের রাজনীতি করতেন। ডলার দু’ভাইয়ের মধ্যে বড়। ছোট ভাই আশিক বিশ্বাস ঢাকায় লেখাপড়া করেন। খুকুমনি, জেসমিন, কাকলী, শিউলি ও পপি নামে তার পাঁচ বিবাহিত বোন আছে। মা রাহেলা বেগম ছোট ছেলেকে নিয়ে ঢাকায় মেয়েদের বাসায় থাকেন। দেশের বাড়িটিতে কেউ থাকেন না। দলীয় রাজনৈতিক পরিবেশ অনুকুলে না থাকায় প্রায় ৮ থেকে ৯ বছর আগে লন্ডনে পাড়ি জমায় ডলার। গত সোমবার (১০ জুন) ৫টা ২১ মিনিটে মো: ডলার বিশ্বাস তার নিজ নামের ফেসবুক আইডি থেকে (Md Dolar Biswas) থেকেপ্রানমন্ত্রীর প্রাণ নাশের জন্য অর্থ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে একটি মন্তব্য পোষ্ট করেন। এছাড়াও তার আইডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ বাংলাদেশ পুলিশ সদস্যদের নামে বিভিন্ন প্রকার কটুক্তি মুলক মন্তব্য পোষ্ট করেছেন। এসব পোষ্ট এর প্রতিবাদে  মঙ্গলবার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশরাফুজ্জামান মুকুল, ভিক্টোরিয়া কলেজ শাখার সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন মানিক, লোহাগড়া উপজেলা ছাত্রলীগ নেতা কাজী অহিদুজ্জামান, সুজন মীর, ইমদাদুল শেখ, সোহাগ শেখ, শেখ ছগীরউদ্দিন সনেট, রোমান রায়হান,পলাশ মাহমুদ, শরীফুল ইসলাম, ফকির আখিনুর রহমানসহ শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীরা ডলারের বাড়িতে অবস্থান কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারী যেই হোকনা কেন তাকে আইনের আওতায় আসতে হবে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।”

ছাত্রলীগের অবস্থান কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো.মোকাররম হোসেন। তিনি বলেন, এ বিষয়ে এখনও কোন লিখিত অভিযোগ পাই নি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।