Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

বাগেরহাটে কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার বাগেরহাট

বাগেরহাটে কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

বাগেরহাটে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ানে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী ওই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

সেমিনারে বক্তব্য দেন বাগেরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ সচিব আমিনুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, সাবেক সভাপতি শেখ আহসানুল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন।

সেমিনারে বক্তারা বলেন, দেশের বেকার যুবকদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলে তাদের বিদেশে পাঠাতে হবে। এই ক্ষেত্রে বিদেশে গমনিচ্ছুরা যাতে প্রতারক দালালদের দ্বারা প্রতারিত না হয় সেজন্য জনগনের মধ্যে সচেতনতা বাড়াতে হবে।

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জেলায় জেলায় কার্যালয় ও হেল্পডেষ্ক রয়েছে। যারা বিদেশে যেতে চান তারা স্ব স্ব জেলায় যোগাযোগ করবেন। আমরা যদি সবাইকে সচেতন পারি তাহলে বিদেশে গমনিচ্ছুরা দালাল প্রতারকদের হাত থেকে রক্ষা পাবেন।

এই বিভাগের অন্যান্য খবর