Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর মঙ্গলবার ২০১৯,

ট্রাকের ধাক্কায় শিশুসহ পুরো পরিবার পদ্মা নদীতে রাজবাড়ী

ট্রাকের ধাক্কায় শিশুসহ পুরো পরিবার পদ্মা নদীতে

রাজবাড়ীর দৌলতদিয়ায় পাঁচ নম্বর ফেরিঘাটে ফেরি থেকে নেমে মহাসড়কে উঠতে গিয়ে স্লিপ করে পিছনে ফিরে ধাক্কায় মা বাবাসহ পদ্মা নদীতে পরে যায় দেড় বছরের শিশু রুবাইয়াত আহম্মেদ রিন্তি। এসময় রিন্তির মা পদ্মার গভীর পানিতে শক্ত করে ধরে রাখে মেয়েকে। যদিও স্থানীয়দের সহযোগিতায় প্রাণে বাঁচে পুরো পরিবারটি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। 

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার বাসিন্দা রিন্তির বাবা আমিন সরিফ জানান, প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে স্ত্রী খাদিজা বেগম ও মেয়ে রিন্তিকে নিয়ে কর্মস্থল ঢাকায় ফিরছিলাম। নৌপথে ঝুকি এড়াতে পার হচ্ছিলাম ফেরিতে। পল্টুনের আসতেই পেছনে থেকে একটি ট্রাক ধাক্কা দিয়ে আমাদের পানিতে ফেলে দেয়।  ঘাটের এমন অব্যস্থাপনা আগে ছিলো না। ট্রাকগুলো পারে উঠতে গিয়ে আবার স্লিপ কেটে পিছনে যাচ্ছে। দেখার যেন কেউ নেই। আজ স্থানীয়রা যদি নদীতে নেমে আমাদের রক্ষা না করতো হয়তো এ পৃথীবির আলো বাতাস আর দেখা হতো না। এর একটি প্রতিকার হওয়া দরকার। 

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক মোঃ সফিকুল ইসলাম জানান, ঘাট সমস্যার কারনে ফেরিগুলো ভীরতে পারছে না। ঘাটের অপেক্ষায় নদীতেই দাড়িয়ে থাকতে হচ্ছে ফেরিকে। যে কারনে পারের অপেক্ষায় সিরিয়াল তৈরি হচ্ছে। তাছাড়া ঘাট এলাকায় ছোট বড় দুর্ঘটনা লেগেই আছে। ৫ নম্বর ঘাট এলাকায় প্রতিদিন চারটি পাটটি করে দুর্ঘটনা ঘটছে এর মধ্যে মোটর সাইকেলের সংখ্যা বেশি। পন্যবাহি ভারী ট্রাকগুলোকে রেকার দিয়ে টেনে তোলা হচ্ছে। বিআইডব্লিটিএ কর্তৃপক্ষের কাছে ঘাট মেরামতের জোর দাবী আমার।