Opu Hasnat

আজ ২৭ জুন বৃহস্পতিবার ২০১৯,

দামুড়হুদা সীমান্তে মা ও শিশু সন্তানকে বাংলাদেশে ফেরত চুয়াডাঙ্গা

দামুড়হুদা সীমান্তে মা ও শিশু সন্তানকে বাংলাদেশে ফেরত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আইসিপি চেকপোষ্ট সীমান্তের ৭৬ নং মেইন পিলারের নিকট বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশি নাগরিক মোছা: ছোয়াদ খাতুন (১৮)ও তার শিশু সন্তান (১৮) মাস বয়সী সাইফ আলী কে বাংলাদেশে ফেরত দিয়েছে বিএসএফ। রোববার দুপুর দেড়টার দিকে তাদেরকে ফেরত দেওয়া হয়।

জানা গেছে রাজশাহী জেলার মতিহার উপজেলার ধরমপুর গ্রামের সোহেব আলী  তার কন্যা ছোয়াদ খাতুন (১৬) কে নিয়ে গত ১৪ ডিসম্বর ২০১৬ ইং তারিখে দামুড়হুদার দর্শনা চেকপোষ্ট হয়ে পাসপোর্টের মাধ্যমে তার চাচা বাড়ী পশ্চিম বঙ্গের মুরর্শিদাবাদ জেলার হরিহরপুর থানা কেদারতলা গ্রামে বেড়াতে যায়। সেখানে চাচাতে ভাই হাবিব আহমেদ প্রেমে পড়ে গোপনে বিয়ে করার কারনে তার বাবা তাকে সেখানে রেখে বাংলাদেশে চলে আসে। পরে তার বাবা সোহেব আলী কন্যাকে ফেরত চেয়ে কলকাতা হাইকোটে মামলা করে। কোটের নির্দ্দেশে পুলিশ ছোয়াদ খাতুন কে আটক করে বহরমপুর সেভহমে রাখে। সেখানে জন্ম হয় তার ফুটফুটে শিশু সন্তান সাইফ আহমেদের। কোর্টের নির্দ্দেশে ছোয়াদ খাতুনের ( ১৮) বছর পূর্ণ হলে তাকে তার শিশুপুত্র সহ আজ রোববার বিজিবি-বিএসএফ পতাকা বৈাঠকের মাধ্যমে বাংলাদেশে ফেরত দিয়েছে বিএসএফ।

পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন দর্শনা আইসিপি বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলাদার জাহাঙ্গীর আলম, দামুড়হুদা মডেল থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস এবং ভারতে গেদে ক্যাম্পের বিএসএফ কমান্ডার এসি শুরেন্দ সিং।

এই বিভাগের অন্যান্য খবর