Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত কক্সবাজার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে অপহৃত এক শিশুকে উদ্ধার করতে গিয়ে নাফ নদীর কিনারায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার থাইংখালী ১৩ নম্বর ক্যাম্পের ব্লক সি-১ এর শামসু আলম (৩৫), একই ক্যাম্পের ব্লক সি-২ এর নূর আলম (২১) এবং টেকনাথের লেদা ক্যাম্পের সি ব্লকের মোহাম্মদ হাবিব (২০)।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ‘সংঘবদ্ধ ওই অপহরণকারী চক্রের সদস্যরা কয়েকদিন আগে লেদা ক্যাম্প থেকে তিন বছর বয়সী এক রোহিঙ্গা শিশুকে অপহরণ করে। পরে তারা শিশুটির বাবা-মায়ের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ওই চক্রের সদস্যরা শিশুটিকে নিয়ে টেকনাফের লেদা রেহিঙ্গা ক্যাম্পের পেছনে পাহাড়ী এলাকায় অবস্থান করছে খবর পেয়ে পুলিশের একটি দল ভোর রাতে সেখানে অভিযান চালালে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয় এবং অপহরণকারী দলের তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
 
বন্দুকযুদ্ধে টেকনাফ থানার তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা। আহতরা হলেন- কনস্টেবল সৈকত বড়–য়া, মোহাম্মদ আরশেদুল ও মোহাম্মদ সেকান্দর।