Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

মানুষের ঢলে জমে উঠেছে সৈয়দপুরের বিনোদন কেন্দ্র নীলফামারী

মানুষের ঢলে জমে উঠেছে সৈয়দপুরের বিনোদন কেন্দ্র

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদ-আনন্দ উপভোগ করতে পরিবার-পরিজন নিয়ে ছুটছেন বিনোদন কেন্দ্রগুলোতে। এমনটি লক্ষ্য করা গেছে নীলফারীর সৈয়দপুর উপজেলার বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল। শিল্প-বাণিজ্যের শহর সৈয়দপুর। এ শহরে ব্যক্তি মালিকানায় গড়ে উঠা রংধনু, থিমপার্ক ও পাতাকুঁড়ি বিনোদন কেন্দ্রে নারী-পুরূষ ও শিশুদের উপচেপড়া ভীড়। ঈদে দর্শনার্থীদের আকৃষ্ট করতে এসব বিনোদন কেন্দ্রগুলোতে নতুন করে খেলনা স্থাপন, ডেমু ট্রেন, বোট, নাগরদোলা, রেসিং কার, সুইমিং পুল, কৃত্রিম পশু-পাখি ও পানির ফোয়ারা তৈরী করা হয়েছে। এখানে আশ-পাশের প্রায় ১০টি উপজেলা থেকে দর্শনার্থীরা পরিবার-পরিজন নিয়ে এসে আনন্দ উপভোগ করেন। 

দর্শনার্থীরা বলেন, এখানকার পরিবেশ ভালো, সিসি ক্যামেরা এবং কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এসব বিনোদন কেন্দ্রগুলি পরিচালিত হচ্ছে। ধুমপান মুক্ত সৈয়দপুর থিম পার্কের পরিচালক আসাদ জাহান বলেন, সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে নিজস্ব স্বেচ্ছা-সেবক দলের পাশাপশি সিসি ক্যামেরার আওতায় নেয়া হয়েছে পুরো বিনোদন কেন্দ্রগুলি। 

নীলফামারীর পুলিশ সুপার আশরাফ হোসেন জানান, সৈয়দপুরে এসব বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের সংখ্যা অনেক বেশি হওয়ায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।