Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর রবিবার ২০১৯,

টস জিতে ফিল্ডিং এ ওয়েস্ট ইন্ডিজ খেলাধুলা

টস জিতে ফিল্ডিং এ ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

এক দিকে আছেন মিচেল স্টার্ক-প্যাট কামিন্সের মতো গতিময় বোলার, আপরদিকে ক্রিস গেইল-আন্দ্রে রাসেলের মতো পাওয়ার হিটার ব্যাটসম্যান। তাই এক কথায় বৃহস্পতিবার (০৬ জুন) মুখোমুখি হতে যাওয়া অস্ট্রেলিয়া-উইন্ডিজ ম্যাচকে ‘বিগ ম্যাচ’ বলাই যায়। 

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। আর আফগানিস্তানকে ৮ উইকেটে টুর্নামেন্ট শুরু করে অস্ট্রেলিয়া।

বিগম্যাচে জয়ের ধারা বজায় রাখতে অস্ট্রেলিয়াকে অবশ্যই ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইলকে থামাতে হবে। অবশ্য নিজেদের এই পরিকল্পনার কথা কিছুটা ফাঁস করেছেন অজি দলনায়ক অ্যারন ফিঞ্চ।

উইন্ডিজ ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেন, ‘প্রত্যেক বোলারেরই নিজস্ব কিছু পরিকল্পনা থাকে। যখন আপনি ক্রিস গেইলের মতো বিপজ্জনক ব্যাটসম্যানের মুখোমুখি হবেন তখন আপনাকে প্রস্তুতি নিয়েই মাঠে নামতে হবে। আমাদের লক্ষ্যই থাকবে তার দুর্বল জায়গায় আঘাত হানা এবং এটা নিশ্চিত করা যে আমরা সঠিক জায়গায় বল ফেলছি। যদি সে একবার ছন্দ পেয়ে যায়, তবে তাকে থামানো কঠিন হয়ে যাবে।’ 

প্রথম ম্যাচে পাকিস্তানি বোলারদের যেমন নাস্তানাবুদ করেছেন আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার ও ওশানে থমাসরা একই পরিকল্পনা নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষেও মাঠে নামবে তারা।