Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর রবিবার ২০১৯,

দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা রাজনীতি

দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল ফিতরের দিন বুধবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন পরিবারের সদস্যরা। এসময় পরিবারের সদস্যদের মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সেখানে তারা এক ঘণ্টা অবস্থান করেন। সে সময় বাসা থেকে নিয়ে যাওয়া খাবার সবাই একসঙ্গে খেয়েছেন বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কারা হেফাজতে চিকিৎসাধীন চেয়ারপারসনের সাথে দুপুরে পরিবারের সাত সদস্য দেখা করেছেন। তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। পরিবারের সদস্যদের মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দলীয় চেয়ারপারসন।

পরিবারের সদস্যদের মধ্যে খালেদা জিয়ার বড় বোন সেলিনা ইসলাম, তার স্বামী রফিকুল ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা, ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দার উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (০৪ জুন) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা ঈদের দিন দলীয় চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও ঈদের দিন তাদেরকে সাক্ষাতের সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল।

বুধবার ঈদের নামাজের পর জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে বলেন, আমরা আবেদন করেছিলাম, অনুমতি দেয়নি। পরিবারের সাতজনকে মাত্র অনুমতি দিয়েছে। কারা কোডে যেটা লেখা আছে, ঈদের উৎসবের দিনে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, স্বজনদের দেখা করতে দিতে হবে। সেখানে তারা অবশ্যই বিধি লঙ্ঘন করেছেন। তারা একেবারে লিমিটেড করে দিয়েছে, পরিবারের সাতজন ছাড়া কেউ দেখা করতে পারবে না।  দল বলুন, বন্ধু-বান্ধব বলুন, তার কলিগ বলুন তাদের কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। এটা অবশ্যই কারাবিধি ও জেল কোডের বিধান লঙ্ঘন এবং শিষ্ঠাচার বর্হিভূত।