Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

মানুষ বই পড়ুক এই লক্ষ্যে

বিনামূল্যে বই প্রদান করছেন প্রকাশক সাকিল মাসুদ শিল্প ও সাহিত্য

বিনামূল্যে বই প্রদান করছেন প্রকাশক সাকিল মাসুদ

মানুষ বই পড়ুক, জাতি আলোকিত হোক এই স্লোগানে- মানুষকে একাডেমিক শিক্ষার বাইরে বইমূখী করে তোলার লক্ষ্যে আইডিয়া প্রকাশনের প্রকাশক মাসুদ রানা সাকিল বিভিন্ন স্তরের গ্রন্থাগারে দফায় দফায় বিনামূল্যে বই বিতরণ করে যাচ্ছেন।

গতকাল বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ সমিতির গ্রন্থাগারে বাঅসককস আয়োজিত দুঃস্থ সরকারি কর্মচারীদের পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা: শুকরিয়া পারভীন ও বাঅসককস এর চেয়ারম্যান প্রফেসর মোহাম্মাদ শাহ আলম এর হাতে অর্ধশতাধিক বই হস্তান্তর করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীন, সংগঠনের মহাসচিব নাট্যকার মনোয়ার হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের নেতৃবৃন্দ। 

উল্লেখ্য, আইডিয়া প্রকাশন এর আগেও বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির গ্রন্থাগারে বিনামূল্যে প্রায় ৫০ হাজার টাকার বই বিনামূল্যে হস্তান্তর করেছে। প্রকাশক মাসুদ রানা সাকিল জানান, বই মানুষের সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করে এবং জঙ্গিবাদসহ সামাজিক অপরাধ থেকে মুক্ত রাখে। কাজেই একমাত্র বই মানুষের প্রকৃত বন্ধু। প্রতিযোগিতামূলক শিক্ষা ব্যবস্থা থেকে ছিটকে পড়া মানুষকে বইমূখী করে সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণ করা সকলের লক্ষ্য হওয়া দরকার।