Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

ঈদের ছবি পাসওয়ার্ড, নোলক, আবার বসন্ত ও গোয়েন্দাগিরি বিনোদন

ঈদের ছবি পাসওয়ার্ড, নোলক, আবার বসন্ত ও গোয়েন্দাগিরি

রতন বিশ্বাস : ঈদ মানে আনন্দ, ঈদ মানে হাসখুশি। আর ঈদের আনন্দ আরও বাড়িয়ে দিতে সব সময় থাকে নতুন নতুন সিনেমা। এবার ঈদেও মুক্তি পেতে যাচ্ছে ৪ ছবি। এখন অপেক্ষা শুধু সিনেমা হল চূড়ান্ত হওয়া। কোন প্রেক্ষাগৃহে কোন ছবি চলবে এই ঈদে, তা জানা যাবে কদিনের মধ্যেই। জেনে নেওয়া যাক  ঈদে মুক্তি প্রতীক্ষিত কোন ছবিগুলো।

‘পাসওয়ার্ড’
ছবির গল্প: অপরাধ জগতের এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়েই ছবির গল্প। ঘটনাক্রমে পাসওয়ার্ডটি হারিয়ে যায়। সেই হারিয়ে যাওয়া পাসওয়ার্ড হন্যে হয়ে খুঁজতে থাকেন ডন। পাসওয়ার্ড খোঁজার মিশন নিয়েই সিনেমা পাসওয়ার্ড।
অভিনয়: শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান, নাদের খান, ইমন, তনামি প্রমুখ।

কাহিনি ও চিত্রনাট্য: আব্দুল্লাহ জহির বাবু
পরিচালনা: মালেক আফসারি

‘নোলক’
ছবির গল্প : একটি পারিবারিক আবেগের ছবি নোলক। দুটি পরিবারের গল্প নিয়ে ছবির কাহিনি। এই দুই পরিবারের মধ্যে তৃতীয় একটি পক্ষ এসে অশান্তি সৃষ্টি করে।
অভিনয়: শাকিব খান, ববি, তারিক আনাম খান, নিমা রহমান, ওমর সানী, মৌসুমী, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, শহীদুল আলম সাচ্চু, রেবেকা প্রমুখ।

কাহিনি: ফেরারি ফরহাদ
চিত্রনাট্য ও পরিচালনা: সাকিব সনেট অ্যান্ড টিম।

‘আবার বসন্ত’
ছবির গল্প: একজন বাবার একাকিত্বের গল্প নিয়ে চলচ্চিত্র আবার বসন্ত। এই বাবা তাঁর সন্তানের জন্য জীবনের বড় একটা অংশ ব্যয় করে। কিন্তু একসময় বাবার পাশে সন্তানকে পাওয়া যায় না। প্রশ্ন ওঠে, তবে দায়িত্ব কি কেবল বাবারই।

অভিনয়: তারিক আনাম খান, স্পর্শিয়া, আনন্দ খালিদ, মুক্তি জাকারিয়া, ইন্তু, রাতিশ প্রমুখ।
কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা: অনন্য মামুন

‘গোয়েন্দাগিরি’
ছবির গল্প: একদল কিশোর ছেলেমেয়ে ছুটিতে বেড়াতে যায়। তাদের স্বপ্ন বড়ৃ হয়ে গোয়েন্দা হবে। তাদের কারও আদর্শ শার্লক হোমস, কারও ফেলুদা, কারও তিন গোয়েন্দা, কারও আবার জেমস বন্ড। সেই ছেলেমেয়েদের শখের গোয়েন্দা হওয়ার এই অভিযান নিয়েই সিনেমা গোয়েন্দাগিরি।

অভিনয়: মিম চৌধুরী, সীমান্ত আহমেদ, শম্পা হাসনাইন, কচি খন্দকার, তারেক মাহমুদ, কল্যাণ কোরাইয়া, তানিয়া বৃষ্টি প্রমুখ।

চিত্রনাট্য: নাসিম সাহনিক, রাশেদ শাওন, জিনাত হোসেন ও আপেল মাহমুদ।
পরিচালনা: নাসিম সাহনিক।