Opu Hasnat

আজ ১৮ জুন মঙ্গলবার ২০১৯,

লোহাগড়ায় ঈদের আগেই ভিজিএফ পাচ্ছে ৪২ হাজার ৯২০ পরিবার নড়াইল

লোহাগড়ায় ঈদের আগেই ভিজিএফ পাচ্ছে ৪২ হাজার ৯২০ পরিবার

নড়াইলের লোহাগড়ায় আসন্ন ঈদুল ফিতরে বিশেষ সহায়তা (ভিজিএফ) পাচ্ছে ৪২ হাজার ৯২০পরিবার। উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টিপৌরসভার অসহায় ও দুস্থ এসব পরিবার ঈদের আগেই ১৫ কেজি করে চাল সহায়তা পাবেন। এরই মধ্যে বরাদ্দ দেয়া হয়েছে উপজেলা ও পৌরসভা পর্যায়ে। 

উপজেলার খাদ্য অফিস সূত্রে জানা গেছে, ৪২ হাজার ৯২০ পরিবারের মধ্যে নলদী ইউনিয়নে ৪ হাজার ৭১০, লাহুড়িয়া ইউনিয়নে ৪হাজার ৭৫০, শালনগর ইউনিয়নে ৩ হাজার ৪৪৫, নোয়াগ্রাম ইউনিয়নে ৩ হাজার ৮৭০, লক্ষীপাশা ইউনিয়নে ২ হাজার ১৩০, জয়পুর ইউনিয়নে ৩ হাজার ৮৮৫, লোহাগড়া ইউনিয়নে ১ হাজার ৪৫০, দিঘলিয়া ইউনিয়নে ৪ হাজার ৪৩৫, মল্লিকপুর ইউনিয়নে ২ হাজার ৮০০, কোটাকোল ইউনিয়নে ২ হাজার ৮৩০, ইতনা ইউনিয়নে ৪ হাজার ৭৫০, কাশিপুর ইউনিয়নে ২ হাজার ৭৭০ পরিবার এবং লোহাগড়া পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবার সহায়তা পাবে।

এদিকে, ভিজিএফ চাল বিতরণে অনিয়োমের আশঙ্কা করছেন সচেতন মহল। তাদের দাবি, নির্দৃষ্ট সময়ের মধ্যে সঠিক নিয়োমে চাল বিতরণ কারর্যক্রম তরারকি করবেন প্রশাসন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র সাংবাদিকদের জানান, ট্যাগ কর্মকর্তার উপস্থিতিতেই ভিজিএফ চাল বিতরণ করা হবে। তবে কোন অনিয়োম দেখা গেলে তাৎক্ষনিক সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

এই বিভাগের অন্যান্য খবর