Opu Hasnat

আজ ১৮ আগস্ট রবিবার ২০১৯,

চট্টগ্রাম মহানগরীতে ৫৪ রোহিঙ্গা আটক চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগরীতে ৫৪ রোহিঙ্গা আটক

কক্সবাজারের শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গাকে আটক করেছে চট্টগ্রাম পুলিশ। নগরীর কাজীর দেউড়ি, সার্কিট হাউস ও আউটার স্টেডিয়াম এলাকা থেকে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন। তাদের কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি। 

ওসি মহসিন বলেন, রোজা ও ঈদকে সামনে রেখে রোহিঙ্গাগুলো ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রামে চলে এসেছিল। কাজীর দেউড়িসহ আশপাশের এলাকায় অবস্থান করছিল তারা। তারা দিনের বেলায় ঐ এলাকায় ও বিভিন্ন স্থানে ভিক্ষা করে। আর যাকাতের জন্য এখানে ওখানে ঘুরে বেড়ায়। পাশাপাশি তারা শিশুদেরও ভিক্ষার কাজে ব্যবহার করে।

স্থানীয়দের দীর্ঘদিনের অভিযোগ ছিল, রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুরা এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় বিভিন্ন রেস্টুরেন্ট, শিশু পার্কে আসা লোকজনকে ভিক্ষা দেয়ার জন্য হাত-পা ধরে টানাটানির মতো ঘটনা ঘটায়। তাদের একজনকে ভিক্ষা দিলে আবার অন্যরা এসেও ভিক্ষার জন্য কাড়াকাড়ি করে থাকে বলে অভিযোগ সাধারণ লোকদের।

ওসি মহসিন বলেন, ওই এলাকায় অবস্থান করা সবাইকে আটক করে নিয়ে আসা হয়েছে। এলাকাটি এথন রোহিঙ্গামুক্ত। তাদের সবাইকে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে। আটক করা রোহিঙ্গাদের মধ্যে ৩২ জন শিশু, ৮ জন পুরুষ ও ও ১৪ জন নারী রয়েছে বেলে জানান ওসি।