Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

সৈয়দপুরে গত দেড় মাসে ৫৯ জনের সাজা, জরিমানা সাড়ে ৭৫ হাজার টাকা নীলফামারী

সৈয়দপুরে গত দেড় মাসে ৫৯ জনের সাজা, জরিমানা সাড়ে ৭৫ হাজার টাকা

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : নীলফামারীর সৈয়দপুর পুলিশের মাদক বিরোধী অভিযানে আটক ৫৯জনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত দেড় মাসে চালানো অভিযানে আটক ওই মাদক অপরাধীদের সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া ও সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। অপরাধীদের মধ্যে ৩ মাস থেকে সর্বোচ্চ ১বছর কারাদন্ডিতরা কারাগারে থাকলেও বাকিরা সাজা খেটে বেরিয়ে এসেছে। ভ্রাম্যমাণ আদালত ও সৈয়দপুর থানার পরিসংখ্যান থেকে এমন তথ্য মিলেছে।

সূত্র মতে জানা যায়, মাদক বিরোধী আইনে গত এপ্রিল মাস থেকে ১৫ মে পর্যন্ত সৈয়দপুর থানা পুলিশের চালানো অভিযানে মোট ৫৯ জন অপরাধীকে আটক করা হয়। এদের মধ্যে মাদক মামলায় ১৯ জন, জুয়া আইনে ১৭ জন, মৎস্য আইনে ৭ জন, যৌন হয়রানি, বাল্যবিয়েসহ অন্যান্য আইনে ১৬ জনের জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ৩৬ জনের মধ্যে সর্বনিম্ন ৩ দিন থেকে সর্বোচ্চ এক বছর করে সাজা দেন আদালত। এদের মধ্যে মাদক মামলায় সাজাপ্রাপ্তের সংখ্যা  বেশি।

অপরদিকে, ২৩ জনের বিভিন্ন অপরাধে ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন আদালত। এদের মধ্যে মৎস্য আইনে ৭ জনের ২৮ হাজার টাকা, বাল্যবিয়ে দেয়ার অপরাধে ২ জনের ২০ হাজার টাকা, মাদক আইনে ৩ জনের ১৫ হাজার টাকা, জুয়া আইনে ৩ জনের ১ হাজার ৫০০ টাকা এবং অন্যান্য আইনে ৮ জনের ১১ হাজার টাকা অর্থদন্ড করা হয়। গত দেড় মাসে পুলিশের অভিযানে আটক রেকর্ড সংখ্যক আসামীদের কারাদন্ড ও জরিমানা হওয়ায় সৈয়দপুরের সচেতন মহল সংশ্লিষ্টদের সাধুবাদ জানিয়েছেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশা বলেন, অভিযান পরিচালনায় পুলিশের কঠোর অবস্থানের কারণে এ সাফল্য এসেছে। তিনি জানান, অপরাধ নিয়ন্ত্রণে অপরাধীদের ধরতে এ অভিযান অব্যাহত থাকবে।