Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

চিলাহাটি এলএসডিতে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন নীলফামারী

চিলাহাটি এলএসডিতে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

আপেল বসুনীয়া, চিলেহাটি (নীলফামারী) : নীলফামারী জেলার চিলাহাটি সরকারী খাদ্য গুদামে চলতি বোরো মৌসুমের ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে। বুধবার প্রান্তিক কৃষক অলিয়ার রহমানের ৫২০ কেজি ধান ক্রয়ের মধ্যে দিয়ে ধান সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। সরকারী বিধি মোতাবেক চিলাহাটি সরকারী খাদ্য গুদামে ভোগডাবুরী, কেতকীবাড়ী, গোমনাতী, বামুনিয়া ও জোড়াবাড়ী ইউনিয়নের প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ২১৩ মেঃ টন।

অপরদিকে, সেকেন্দার রাইস্ হাসকিং মিলের ৫ মেঃ টন ৪০ কেজি চাল ক্রয়ের মধ্যে দিয়ে চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। লাল ফিতা কেটে শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দীন ও চিলাহাটি এলএসডি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা নিত্যানন্দ রায়। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক জিয়াউর রহমান, চিলাহাটি প্রেসক্লাবের সহ সভাপতি এ,আই পলাশ, সাংগঠনিক সম্পাদক ও চিলাহাটি ওয়েব ডটকম’র সম্পাদক আপেল বসুনীয়া, আ’লীগ ভোগডাবুড়ী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল, মিলার আলহাজ্ব মতলুবুর রহমান, সেকেন্দার আলী, সফিয়ার রহমান, কৃষক মফিজুল হক, অলিয়ার রহমান প্রম‚খ। 

চলতি বোরো মৌসুমে চিলাহাটি এলএসডির আওতায় ৭১ টি চুক্তিবদ্ধ মিলারের কাছে সরাসরি সরকারী বিধি মোতাবেক চাল সংগ্রহের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ১ হাজার ৮৮ মেঃ টন ৯১০ কেজি ।