Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

কালকিনিতে কৃষকের চোঁখ নষ্ট করে দিল প্রতিপক্ষ মাদারীপুর

কালকিনিতে কৃষকের চোঁখ নষ্ট করে দিল প্রতিপক্ষ

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে আলী আহম্মেদ সরদার(৪৮) নামের এক অসহায় কৃষকের ডান চোঁখ নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষ। তবে আহত ওই কৃষককে বরিশাল সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয় কোর্টে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর ছেলে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে ভুক্তভোগীর পরিবার একটি প্রতিবাদ সভা করেন।

মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের কৃষক আলী আহম্মেদ সরদারের সঙ্গে একই এলাকার রহিম সরদারের বাড়ির একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে গত শনিবার বিকালে আলী আহম্মেদের সাথে রহিম সরদারের কথার কাটাকাটি হয়। এক পর্যায় রহিম সরদার তার লোকজন নিয়ে লোহার রড দিয়ে আলী আহম্মেদকে বেদম মারধর করে এবং চোঁখে রড দিয়ে আঘাত করে। এতে করে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে কালকিনি হাসপাতালে প্রথমে ভর্তি করেন। সেখান তার অবস্থার অবনতি হলে বরিশাল সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর ছেলে সেলিম সরদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি মামলা দায়ের করেন।

আহতের শ্যালক মিজানুর রহমান অভিযোগ করে বলেন, রহিম সরদার তার লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে আমার ভগ্নিপতির ডান চোখ অন্ধ করে দিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ওই চোখ চিরতরের জন্য অন্ধ হয়ে গেছে। আমরা রহিম সরদারের বিচার চাই।

অভিযুক্ত রহিম সরদার বলেন, আলী আহম্মেদের চোখ আমি নষ্ট করিনি। আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করা হয়েছে।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, এ বিষয় আমরা ভুক্তভোগীর কাছ থেকে থানায় একটি মৌখিক অভিযোগ পেয়েছিলাম। তবে বিষয়টি দেখব।