Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

ঝালকাঠির কন্যা সিদরাতুল মুনতাহা চিত্রাঙ্কনে বিদেশ ভ্রমণ, গর্বিত পরিবার ঝালকাঠি

ঝালকাঠির কন্যা সিদরাতুল মুনতাহা চিত্রাঙ্কনে বিদেশ ভ্রমণ, গর্বিত পরিবার

ঝালকাঠি শহরের শেখ মুজিব রোডস্থ তরুন দম্পতি রাজু তালুকদার ও নাজমুন্নাহার সারা’র জ্যেষ্ঠ সন্তান সিদরাতুল মুনতাহা। সদর উপজেলার সামনে শাহী মডেল প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। শিক্ষার্থীদের মধ্যে ক্রমিক নম্বর ১২ হলে ছবি আকায় তার রংতুলির ছোয়া অতুলনীয়। জাতীয় পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে সিদরাতুল মুনতাহা। সেই সুবাদে ১ সপ্তাহ বিদেশ ভ্রমণের সুযোগ উপভোগ করে মুনতাহা। গত এপ্রিল মাসের ২১ থেকে ২৮ তারিখ পর্যন্ত তুরস্কের আনকারা ও ইস্তাম্বুলের বিভিন্ন স্থান পরিদর্শন করে। বাংলাদেশ শিশু একাডেমী থেকে মুনতাহা এ সুযোগ উপভোগ করেন। 

অনুভূতি জানাতে গিয়ে মুনতাহা’র পিতা রাজু তালুকদার জানান, ছোটবেলা থেকেই মুনতাহার ছবি অঙ্কনের অনেক ঝোক। সেই আগ্রহ থেকেই শিশু একাডেমীতে চিত্রাঙ্কন শিখতে দেয়া। উপজেলা, জেলা ও বিভাগ পেরিয়ে যখন জাতীয় পর্যায়ে সুযোগ পেলো তখন হিমশিম খাচ্ছিলাম কি ধরনের ছবি আকতে মুনতাহাকে নির্দেশনা দেয়া যেতে পারে। মুনতাহা’র মামা সরদার আরিফুর রহমান নির্দেশনা অনুযায়ী ছবি এঁকে জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। সেই সুবাদে বিদেশ (তুরস্ক) ভ্রমণ করতে পেরেছে। তাকে নিয়ে আমরা যেমন গর্বিত, তেমনি আমাদের পরিবার, আত্মীয় স্বজন ও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারাও গর্বিত। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন্নাহার জানান, ৪র্থ শ্রেণির ছাত্রী সিদরাতুল মুনতাহা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয়ভাবে দ্বিতীয় স্থান অধিকার করেছে। সরকারীভাবে বিদেশ ভ্রমণেরও সুযোগ পেয়ে। ছোট বয়সে তার এতো বড় অর্জনে নিজের এবং আমাদের বিদ্যালয়ের সুনাম আরো ছড়িয়ে পড়েছে। বিদেশ থেকে আসার পরই রমজানের বন্ধের কারণে আমরা তাকে সংবর্ধনা দিতে পারি নাই। ঈদের পরে ক্লাস চালু হলে তাকে সংবর্ধনা দেয়া হবে বলে জানান তিনি। 

এই বিভাগের অন্যান্য খবর