Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে সুনামগঞ্জে বিএনপি’র স্মারক লিপি সুনামগঞ্জ

কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে সুনামগঞ্জে বিএনপি’র স্মারক লিপি

সুনামগঞ্জে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি জমা দিয়েছে জাতীয়তাবাদী দল (বিএনপি)। 

মঙ্গলবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কক্ষে এ স্মারক লিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম। এসময় জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, উৎপাদিত ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে অনেকগুন কম হওয়ায় কৃষকরা হাহাকার করছে। উৎপাদন খরচ থেকে ৩’শ টাকা কমে প্রতি মন ধান বিক্রি করতে হচ্ছে কৃষকদের। ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় দেশের বিভিন্নস্থানে কৃষকরা পাকা ধান ক্ষেতে আগুন ও মই দিচ্ছে এবং সড়কে ধান ছিটিয়ে প্রতিবাদ করছে। সরকার প্রতি মণ ধান কেনার জন্য ১০৪০টাকা নির্ধারণ করলেও কৃষকদের হাতে যাচ্ছে ৪০০-৫০০টাকা। বাকি টাকা যাচ্ছে সরকারের অনুকল্য পাওয়া মদ্যস্বত্বভোগীদের পকেটে। তিনি মধ্যস্থতাভোগীদের কাছ থেকে ধান না কিনে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনার দাবি জানান। 

এসময় জেলা বিএনপি’র সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে, উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান, এড. মল্লিক মঈনুদ্দিন সুয়েল, এড. মাসুক আলম, আ.ত.ম মিসবাহ, এড. আবুল মজাদ, এড. শেরেনুর আলী, আবুল কালাম, যুগ্ম-সম্পাদক সুয়েব আহমদ, এড. জিয়াউর রহিম শাহীন, মোনাজ্জির হোসেন সুজন, জুনাব আলী, এড. আমিরুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, কোষাধ্যক্ষ সাইফুল্লাহ হাসান জুনেদ, প্রচার সম্পাদক মহিন খান ময়না, সহ-প্রচার কালারচান, যুব বিষয়ক সম্পাদক এড. মামুনুর রশিদ কয়েছ, ছাত্রবিষয়ক সম্পাদক কামরুল হাসান রাজু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মনাজ্জির হোসেন, সহ-মৎস্য বিষয়ক সম্পাদক সুয়েল মিয়া, আব্দুল গণী, রাকিবুল হাসান দিলু, রাসেল আহমদ, সামসুদ্দোহা সহ জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

এই বিভাগের অন্যান্য খবর