Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

গোয়ালন্দে বাল্যবিয়ের আয়োজন করায় বরের পিতাকে জরিমানা রাজবাড়ী

গোয়ালন্দে বাল্যবিয়ের আয়োজন করায় বরের পিতাকে জরিমানা

রাজবাড়ীর গোয়ালন্দে বাল্যবিয়ের আয়োজন করায় বরের পিতাকে আর্থিক জরিমানা করাসহ বিয়ে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

স্থানীয়রা জানান, গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নলডুবি গ্রামের ফারুক শেখের মেয়ে ও মুনস্টার কলেজিয়েট স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী স্বর্ণা খাতুনের (১৩) ও রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের আদর্শ গ্রামের সোনামিয়া শেখের ছেলে সোহাগ শেখের (১৫) সাথে সোমবার রাতে আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বিয়ে বাড়িতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এসময় কনের পিতা ও অন্যান্য অভিভাবকরা পালিয়ে গেলেও বরের পিতা সোনামিয়া শেখকে আটক করা হয়। পরে বিয়ে বন্ধ করতে সম্মত হওয়ায় বরের পিতাকে ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেয় ভ্রাম্যমান আদালতের হাকিম।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন জানান, এদের ব্যাপারে খোঁজ খবর রাখা হচ্ছে। আবারো যে কোন উপায়ে বিয়ে সম্পন্ন করার চেষ্টা করলে উভয় পক্ষকে কঠোর শাস্তি দেয়া হবে।