Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর বুধবার ২০১৯,

ব্রেকিং নিউজ

ফাজিলপুরে বলগেট নৌকা হতে অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে প্রতিবাদ সভা সুনামগঞ্জ

ফাজিলপুরে বলগেট নৌকা হতে অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে প্রতিবাদ সভা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর লাউড়েরগড় ও ফাজিলুপুরে  বালি ও পাথরবর্তী নৌকা থেকে অতিরিক্ত টোল আদায়ের বিরোদ্ধে প্রতবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিন ইউপির শক্তিয়ারখলা বাজারে স্থানীয় ব্যবসায়ীদের উদ্যেগে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায়  সাবেক ইউপি সদস্য একিন আলীর সভাপতিত্বে ও ছাত্রলীগ সাধারন সম্পাদক কামরুজ্জামান কামরুলের পরিচালনায় উপস্থিত ছিলেন ব্যবসায়ী হাজী আব্দুল বাছিত, যাদুকাটা ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল গনি, আব্দুস সালাম, বরজু মিয়া, উছুর উদ্দিন, পল্লী চিকিসৎক এলাহী, মুজিবুর রহমান, সুলেমান মিয়া, শামসুল হক, আব্দুল ওদুদ, ডালিম মিয়া, মুর্শেদ মিয়া, রুবেল মিয়া, কাউছার আলম, শুভ প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা অতিরিক্ত টোল আদায় দ্রুত বন্ধ না হলে কঠোর আন্দোলনে যাবেন বলে হুশিয়ারি দিয়েছেন। 

সুত্রে জানা যায়, আনোয়ারপুর-ফাজিলপুর টোল ঘাট থেকে সরকারি আইন অমান্য করে অতিরিক্ত টোল আদায় করছে তাহিরপুর উপজেলা দক্ষিনকুল গ্রামের রাজ হাসের ছেলে কাসেম মিয়া। অন্যদিকে কোনাটছড়া টোল ঘাটে অতিরিক্ত টোল আদায় করছে কোনাটছড়া গ্রামের গোলাম মিয়ার ছেলে খোকন মিয়া।

এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসিফ ইনতেয়াজ বলেন, নির্ধারিত রেইটের বেশি একটাকাও নেওয়া যাবে না। যদি কেউ নির্ধারিত রেইটের বেশি টোল আদায় করে এবং তার বিরোদ্ধে অভিযোগ হলে ইজারা বাতিল করে দেওয়া হবে।