Opu Hasnat

আজ ১৮ জুন মঙ্গলবার ২০১৯,

লালপুরে ট্রেনের ২ হাজার লিটার তেলসহ ৪ চোরকারবারি আটক নাটোর

লালপুরে ট্রেনের ২ হাজার লিটার তেলসহ ৪ চোরকারবারি আটক

নাটোরের লালপুর থেকে ট্রেনের জ্বালানী তেলসহ ৪ চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ১শ’ লিটার চোরাই ট্রেনের জ্বালানী (ডিজেল) ও তেল বিক্রির ৬৫ হাজার ৮শ’ টাকা উদ্ধার এবং চোরাই জ্বালানী (ডিজেল) ব্যবসায় ব্যবহৃত ২ টি নছিমন জব্দ করা হয়। 

সোমবার ভোরে উপজেলার আব্দুলপুর রেল স্টেশন এলাকা থেকে তেল ও টাকাসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- উপজেলার গোসাইপুর পশ্চিমপাড়া গ্রামের জমশেদ আলীর ছেলে হাফিজুল ইসলাম রাজিব (৩২), শাহাদত হোসেনের ছেলে আক্কাস আলী (৪৮), মৃত পলান আলীর ছেলে মো. মাখন (৩০) ও পোকন্দা গ্রামের মৃত আকবর আলী প্রামানিকের ছেলে মো. লালন (৩২)। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে লালপুর থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) এএসপি রাজিবুল আহসান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন যে, কতিপয় ব্যক্তি ট্রেনের জ্বালানী  তেল চুরি করে বিক্রয় করার উদ্দেশ্যে উপজেলার আব্দুলপুর রেলওয়ে ষ্টেশন এলাকায় আবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল ওই এলাকায় অভিযান চালায়। অভিযানকালে আব্দুলপুর স্টেশনের পাশে সংরক্ষিত অবস্থায় ১০টি ড্রাম ও ০৪টি জারিকেন ভর্তি ২ হাজার ১শ’ লিটার চোরাই ট্রেনের জ্বালানী (ডিজেল) উদ্ধার করেন। পরে তেল চুরির সাথে জড়িত হাফিজুল ইসলাম রাজিব, আক্কাস আলী, মো. মাখন ও মো. লালনকে গ্রেফতার করেন। এসময় তাদের কাছে থাকা তেল বিক্রির ৬৫ হাজার ৮শ’ টাকা এবং চোরাই জ্বালানী (ডিজেল) ব্যবসায় ব্যবহৃত ২ টি নছিমন জব্দ করা হয়।

কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) এএসপি রাজিবুল আহসান আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চোরাই জ্বালানী (ডিজেল) বিক্রয়ের উদ্দেশ্যে সেখানে রেখেছিলো বলে স্বীকার করেছে।