Opu Hasnat

আজ ১৮ আগস্ট রবিবার ২০১৯,

বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম

বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশে

গণতান্ত্রিক জোট চট্টগ্রাম শাখার উদ্যোগে চট্টগ্রাম পুরাতন রেল স্টেশন চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে প্রতিটি ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে খোদ কৃষকের কাছ থেকে ১০৪০টাকা মণ দরে ধান ক্রয় করতে হবে,  কোন মধ্যস্বত্বভোগী, ফাড়িয়া, টাউট-বাটপারের হাতে ধানচাষীদেরকে জিম্মি করা চলবে না এবং চাল আমদানি করে কৃষকের স্বার্থ ক্ষতিগ্রস্ত করার বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। 

নেতৃবৃন্দ আরো বলেন, মুনাফালোভী চিহ্নিত ধান-চাল সিন্ডিকেটের প্রতারণা ও শোষণ রুখে দাড়াতে হবে এছাড়া ও সারাদেশে পাটকল শ্রমিকদের দীর্ঘদিনের বকেয়া মজুরি-বেতনভাতা-বোনাস অবিলম্বে পরিশোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নেতৃবৃন্দ আহবান জানান। অন্যথায়,  শ্রমিক জনতাকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ কঠিন আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন, চট্টগ্রাম বাম জোটের সমন্বয়ক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক অশোক সাহা। সমাবেশে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির কমরেড মৃণাল চৌধুরী, বাসদ (মাক্সবাদী) কমরেড মানস নন্দী, শ্রমিক নেতা কমরেড মো মছিউদ্দৌল্লাহ, গণসংহতি আন্দোলনের হাসান মারুফ রুমি, বাসদ এর কমরেড আকরাম হোসেন। সমাবেশ পরিচালনা করেন রাশিদুল সামির। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর নিউমার্কেট মোড়ে এসে শেষ হয়।