Opu Hasnat

আজ ১৮ জুন মঙ্গলবার ২০১৯,

শ্রীনগরে সরকারি রাস্তার কাজের নামে গ্রামবাসীর কাছ থেকে চাঁদা উত্তোলণ মুন্সিগঞ্জ

শ্রীনগরে সরকারি রাস্তার কাজের নামে গ্রামবাসীর কাছ থেকে চাঁদা উত্তোলণ

মুন্সীগঞ্জের শ্রীনগরে গ্রামীণ একটি সরকারি রাস্তায় কাজের নামে চাঁদা উত্তোলণ করা হয়েছে। উপজেলার তন্তর ইউনিয়নের কাননীসার-পুড়ারবাগ নামক প্রায় আড়াই কিলোমিটার রাস্তার কাজে ভেকু ও ড্রেজার দিয়ে মাটি ভরাটের কাজ চলছে। রাস্তাটির পুড়ারবাগ অংশে ৪’শত মিটার রাস্তার কাজের জন্য ২০-২৫টি পরিবারের কাছ থেকে ওই এলাকার ক্ষমতাসিন দলের সন্ত্রাসী-চাঁদাবাজ মো. ইদ্রিস ও আলমগীর চাঁদা উত্তোলন করেছে বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ইউনিয়নের পরিষদের সরকারি ১% এর টাকায় রাস্তার কাজ করা হচ্ছে। পুড়ারবাগ অংশের দিকে রাস্তার কাজের জন্য ইদ্রিস ও আলমগীর চাঁদা উত্তোলন করছেন। স্থানীয়রা চাঁদা দেয়ার কথা স্বীকার করলেও কে কত টাকা  চাঁদা দিয়েছেন এ বিষয়ে কেউ মুখ খোলতে রাজি হননি। অপর একটি সূত্র জানায়, রাস্তার কাজে অতি উৎসাহি এমন কিছু ব্যক্তি রয়েছে তারা আগ বাড়িয়ে রাস্তার কাজের তদারকির দায়িত্বে থেকে অর্থ হাতিয়ে নেয়ার সুযোগ খুঁজছেন। 

এদিকে, এলাকাবাসিরা জানান, সন্ত্রাসী-চাঁদাবাজ মো. ইদ্রিস ও আলমগীর উপজেলার তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনের নির্দেশেই এই চাঁদা আদায় করছেন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ওই চেয়ারম্যান।

মো. ইদ্রিস আলীর চাঁদা উত্তোলন করার বিষয়টি স্বীকার করেন। তবে এপর্যন্ত কি পরিমান টাকা চাঁদা উত্তোলন করা হয়েছে এবিষয়ে তিনি সঠিক করে কিছু বলতে চাননি। অপর চাঁদা উত্তোলনকারী আলমগীরের কাছে এবিষয়ে জানতে তার মুঠো ফোনে একাধিকবার কল করা হলেও তিনি মোবাইল ফোন (০১৭৩৭০৮৮১৩২) রিসিভ করেন নি।

তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেনের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের ১% এর বরাদ্দকৃত ৫ লাখ টাকায় ১৪ ফুট প্রস্থ ও আড়াই কিলোমিটার দৈঘ্য এবং ৭ ফুট উচ্চতা রাস্তাটির মাটি ভরাটের কাজ চলছে। তবে জনসাধারণের কাছ থেকে রাস্তার কাজে  চাঁদার টাকা উত্তোলনের বিষয়টি সঠিক নয় বলে তিনি দাবি করেন।

এই বিভাগের অন্যান্য খবর