Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

রাজবাড়ীতে হাইকোর্ট ঘোষিত ভেজাল ও নিম্নমানের পণ্য জব্দ রাজবাড়ী

রাজবাড়ীতে হাইকোর্ট ঘোষিত ভেজাল ও নিম্নমানের পণ্য জব্দ

সোমবার বিকেলে রাজবাড়ীর বড় বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয়ের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে হাইকোর্ট ঘোষিত ভেজাল ও নিম্নমানের পণ্য জব্দ ও দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ীর সহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, জেলা স্যানিটারী পরিদর্শক ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক, সদর থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) শওকত হোসেনের সহযোতিায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রাজবাড়ী বড় বাজারের কানু চন্দ্র সাহার দোকান থেকে ১০০ কেজি এসিআই লবন, প্রাণের ২০০ গ্রাম ওজনের ২৪ প্যাকেট লাচ্ছা সেমাই, ২০০ গ্রাম কারি পাউডার জব্দ করা হয়। এসময় দোকান মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

মেসার্স ল⊃2;ন টেডার্স থেকে তাসকিয়া সফট ডিংকস ১৫ গ্রামের ১০৮ প্যাকেট জব্দ করা হয়। দোকান মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়। 

জসিম চৌধুরীর দোকান থেকে সাড়ে পাঁচশ কেজি এসিআই লবণ জব্দ ও এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আলতাব স্টোর থেকে ২৭ কেজি এসিআই লবণ, জগদিস দত্ত স্টোর থেকে আড়াইশ কেজি এসিআই লবণ ও অশোক টেডার্স থেকে পাঁচশ ২৫ কেজি এসিআই লবণ জব্দ করা হয়। এই তিন ব্যবসায়ীর প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

অভিযানে ছয়জন ব্যবসায়ীকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দ করা ভেজাল ও নিন্মমানের পণ্য ধংস করে দেওয়া হয়েছে। খাদ্যে ভেজালরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।