Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

একুশে পদকপ্রাপ্ত কবি হায়াৎ সাইফ এর স্মরণে দোয়া মাহফিল আজ শিল্প ও সাহিত্যসংগঠন

একুশে পদকপ্রাপ্ত কবি হায়াৎ সাইফ এর  স্মরণে দোয়া মাহফিল আজ

বাংলাদেশ  স্কাউটসের সাবেক জাতীয় কমিশনার (জনসংযোগ ও প্রকাশনা) এবং আন্তর্জাতিক ইউনিয়ন অব মুসলিম স্কাউটস এর ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম খান যিনি কবি হায়াৎ সাইফ নামে অধিক পরিচিত গত ১৩ মে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। 

মরহুম সাইফুল ইসলাম খান এর  স্মরণে আজ (২০ মে) বিকেল ৩টায় বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দফতর কাকরাইল এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

দোয়া মাহফিলে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ এবং বাংলাদেশ  স্কাউটস এর প্রধান জাতীয় ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান। 

এছাড়াও সরকারের বর্তমান ও সাবেক সচিব, বাংলাদেশ  স্কাউটস এর জাতীয় কমিশনার, জাতীয় উপ কমিশনার, জাতীয় নেতৃবৃন্দসহ কাব স্কাউট, স্কাউট ও রোভার  স্কাউটগণ উপস্থিত থাকবেন।

মরহুম সাইফুল ইসলাম খান এর ছদ্মনাম কবি হায়াৎ সাইফ। তিনি একজন স্বনামধন্য কবি ও লেখক ছিলেন।

কবিতায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি একুশে পদক লাভ করেন। মরহুম সাইফুল ইসলাম খান কর্মজীবনে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। স্কাউটিংয়ে অসামান্য অবদানের জন্য তিনি বিশ্ব স্কাউট সংস্থার সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘ব্রোঞ্জ উলফ’এবং বাংলাদেশে  স্কাউটস এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ অর্জন করেন।