Opu Hasnat

আজ ১৭ জুন সোমবার ২০১৯,

নারী জাতির ক্ষমতায়ন ছাড়া দেশের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয় : ওয়াসিকা এমপি চট্টগ্রাম

নারী জাতির ক্ষমতায়ন ছাড়া দেশের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয় : ওয়াসিকা এমপি

মহিলা আসনের  সংসদ সদস্য (এম.পি) ওয়াসিকা আয়শা খান বলেছেন, নারী জাতির ক্ষমতায়ন ছাড়া দেশের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থেকে অবহেলিত নারীদের স্বাবলম্বী করতে সেলাই প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মদক্ষতামুলক কার্যক্রম বাস্তবায়ন করে চলেছেন। 

রোববার সকাল সাড়ে ১০ টায় নগরীর নাছিরাবাদ হাউজিং সোসাইটিস্থ  চট্টগ্রাম মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজিত সমাজের অসহায় দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সাংসদ ওয়াসিকা আয়শা খানের সহযোগিতায় মোট ১৪ জন দরিদ্র মহিলার মাঝে সেলাই মেশিন বিতরন করা হয়।

তিনি বলেন, যাদের সেলাই প্রশিক্ষণ আছে, কিন্তু  অর্থের অভাবে মেশিন ও সরঞ্জামাদি ক্রয় করতে পারছেনা তাদেরকে স্বাবলম্বী করতে সরকার এ ধরনের উদ্যোগ গ্রহন করেছেন। অন্যান্য ট্রেড ভিত্তিক কোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদেরকেও সরকারের পক্ষ থেকে সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে সম্পৃক্ত করতেই প্রত্যেক কাজে নারীদেরকে অগ্রাধিকার দিচ্ছেন প্রধানমন্ত্রী। নারী-পুরুষ সকলের ভাগ্যোন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই শেখ হাসিনার নেতৃত্বে নারী-পুরুষ সকলে একসাথে কাজ করলে দেশ ও জাতির কাঙ্খিত উন্নতি হবে।  

চট্টগ্রাম মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক অঞ্জনা ভট্টাচার্য্যরে সভাপতিত্বে ও প্রশিক্ষক ফিরোজা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাবেয়া চৌধুরী, সংবাদ সংস্থা এনএনবি’র চট্টগ্রাম প্রধান রনজিত কুমার শীল ও চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার চৌধুরী ফৌজিয়া।