Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

চিরিরবন্দরে সরকারিভাবে ধান ও চাল সংগ্রহ শুরু কৃষি সংবাদদিনাজপুর

চিরিরবন্দরে সরকারিভাবে ধান ও চাল সংগ্রহ শুরু

দিনাজপুরের চিরিরবন্দরে সরকারি পর্যায়ে ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে। সরাসরি কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ধান ও ৩৬ টাকা কেজি দরে মিলারদের কাছ থেকে চাল কেনা হবে।

শনিবার (১৮ মে) সকালে চিরিরবন্দর সদর উপজেলা খাদ্য গুদাম, রাণীরবন্দর খাদ্য গুদাম ও আমবাড়ী খাদ্য গুদামে এ ক্রয় অভিযানের উদ্বোধন করেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাউল করিম। 

উপজেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ১২টি ইউনিয়নের তিনটি খাদ্যগুদাম থেকে ৬ হাজার ৯০১ মেট্রিক টন চাল ও ৫ শত ৪১ মেট্রিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যে ক্রয় অভিযান শুরু করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রয়ক কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন,উপজেলা আওয়ামীলীগর সভাপতি আইয়ুবুর রহমান শাহ্, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, রাণীরবন্দর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ, চিরিরবন্দর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.রবিউল ইসলাম প্রমূখ।

রাণীরবন্দর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি বিভাগের দেয়া কৃষকদের কাছ থেকে সরাসরি ২৬ টাকা কেজি দরে ধান কেনা শুরু হয়েছে। একজন কৃষকের কাছ থেকে সর্বনিম্ন ১৫০ কেজি থেকে শুরু সর্বোচ্ছ ৩ হাজার কেজি ধান কেনা হবে।