Opu Hasnat

আজ ২৬ আগস্ট সোমবার ২০১৯,

দুর্গাপুরে প্রকল্প অবহিতকরণ সভা নেত্রকোনা

দুর্গাপুরে প্রকল্প অবহিতকরণ সভা

জেলার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে ও কেয়ার জিএসকেসি এইচ ডাব্লিউ ইনিশিয়েটিভ এর সহযোগিতায় মা ও শিশু স্বাস্থ্য সেবার উন্নয়ন এবং মা ও নবজাতকের মাতৃ মৃত্যুরোধে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

এ উপলক্ষে কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বুধবার দুপুরে সিএইচসিপি দস্তসীর আল ফেরদৌস এর  সঞ্চালনায় সভার উদ্বোধনী ঘোষনা ও সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সুব্রত সাংমা। প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিক এইচ এম সাইদুল ইসলাম, কুল্লাগড়া ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ রাসেল পাঠান, সিএইচসি পি দস্তসীর আল ফেরদৌস, ইউপি প্যানেল চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী, কমিউনিটি গ্রুপের সদস্য, এনজিও প্রতিনিধি. ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাগন, ইউনিয়ন পরিষদের সচিব মোঃ বাবুল মিয়া, কেয়ার বাংলাদেশের প্রতিনিধি অসিত দাস, উম্মে হাবিবা প্রমুখ।
  
বক্তারা বলেন, মা ও শিশু স্বাস্থ্য সেবার উন্নয়ন এবং মা ও নবজাতকের মাতৃ মৃত্যু রোধে সরকারের পাশাপশি সকলকে এক হয়ে কাজ করতে পারলেই আমরা আমাদের লক্ষে পৌছতে পারবো। প্রজনন সক্ষম নারী, ৫ বছরের নীচের শিশু, গর্ভবতী মা সহ পুষ্টিগত মান উন্নয়নে প্রতি ইউনিয়নে ৩জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ শেষে যে প্রতিনিধি কাজ করবে তাকে সহায়তা করতে সকলকে আহবান জানান। আলোচনা শেষে সকলের সক্রিয় অংশগ্রহনে একটি বাৎসরিক কর্মপরিকল্পনা তৈরী করা হয়।