Opu Hasnat

আজ ২৪ মে শুক্রবার ২০১৯,

পরিকল্পনামন্ত্রীর বাসভবনের সামনে বিড়ি ভোক্তা পক্ষ’র উদ্যোগে মানববন্ধন সুনামগঞ্জ

পরিকল্পনামন্ত্রীর বাসভবনের সামনে বিড়ি ভোক্তা পক্ষ’র উদ্যোগে মানববন্ধন

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ পরিকল্পনামন্ত্রী এম এ  মান্নানের বাসভবণের সামনে বিড়ি ভোক্তা পক্ষ’র উদ্যোগে মানববন্ধন ও মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে । 

মঙ্গলবার বিকেল ৩টায়  বিড়ি ভোক্তা পক্ষ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিড়ি ভোক্তা ফেডারেশন সুনামগঞ্জ অঞ্চলের সভাপতি মো: জাকির হোসেনের সভাপতিত্বে ও সহ সভাপতি রঞ্জু দাসের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ভোক্তা পক্ষ’র সদস্য প্রণয় পাল, মোঃ শফিকুল ইসলাম, তছদ্দর আলী, মানিক মিয়া, রহিম উদ্দিন, শামছুজ্জামান প্রমূখ। 

বক্তারা বলেন আগামী ২০১৯-২০ অর্থ বছরে  বাজেটে বিড়ি শিল্পের উপর অতিরিক্ত কর আরোপ না করে বরং কর কমানোর পাশপাশি বিড়ি শ্রমিকদের ন্যয্যমুল্য নির্ধারনের দাবী জানান। তারা বলেন প্রতি বছর বাজেট আসলে আমাদের মত বিড়ি ধুমপানকারীদের আন্দোলন সংগ্রাম করতে হয়। আর সে আন্দোলন সিগারেটের বিরুদ্ধে কারন আমাদের দেশে কিছু আমলা প্রতি বছর বাজেট আসলে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানীর কাছে বিক্রি হয়ে যায়।  তারা সিগারেটের কর কমিয়ে বিড়ির উপর অতিরিক্ত কর বাড়িয়ে বিড়ি শিল্পকে ধবংস করে দিতে চায়। তাই এই সমস্ত বিএটির সুবিধাভোগীদের বিরুদ্ধে সবাইকে স্বোচ্ছার হওয়ার আহবান জানান।  

মানববন্ধন শেষে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম, এ মান্নানের রাজনৈতিক সচিব মোঃ আবুল হাসনাতের মন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়। 

এই বিভাগের অন্যান্য খবর