Opu Hasnat

আজ ২৪ মে শুক্রবার ২০১৯,

ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়ল রোগী ও ডাক্তারের উপর স্বাস্থ্যসেবানড়াইল

ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়ল রোগী ও ডাক্তারের উপর

নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলার ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়েছে। সোমবার (১৩ মে) সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন রোগী ও তাদের স্বজনেরা। পুরুষ ওয়ার্ডে এ সময় ২০ জন রোগী ভর্তি ছিলেন। ঘটনার সময় ডাক্তার আব্দুল্লাহ আল মামুন ওই ওয়ার্ডে রাউন্ডে ছিলেন।

ডাক্তার মামুন বলেন, আমার চোখের সামনেই পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন সবাই। হাসপাতাল ভবনের দ্রুত সংস্কার বা পুনঃনির্মাণ প্রয়োজন। প্রতিষ্ঠানটির দ্বিতীয় তলার ছাদের অধিকাংশ স্থানে ফাটল ধরেছে।

উল্লেখ্য, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ১৯৬৮ সালে নির্মিত। নির্মাণের পর দীর্ঘদিনেও ভবনটি তেমন একটা মেরামত বা সংস্কার করা হয় নি। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ বারংবার উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করলেও সমস্যার কোন সমাধান হয় নি।

এদিকে, ৫০ শয্যার এ হাসপাতালে নতুন তিনতলা ভবন ও কোয়ার্টার নির্মাণ করা হলেও তা অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। প্রয়োজনীয় জনবলের অভাবে তা চালু হচ্ছে না। ২০১৪ সালের নভেম্বর মাসে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নতুন ভবন হস্তান্তর করা হয়। জনবল কাঠামো অনুমোদন না হওয়ায় অকেজো হয়ে পড়ে আছে নতুন ভবনটি।

এই বিভাগের অন্যান্য খবর