Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বাবাকে হত্যার অভিযোগে ছেলের যাবজ্জজীবন কারাদন্ড রাজবাড়ী

বাবাকে হত্যার অভিযোগে ছেলের যাবজ্জজীবন কারাদন্ড

রাজবাড়ীতে বাবাকে হত্যার অভিযোগে ছেলে আলিম প্রামানিককে যাবজ্জজীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এছাড়াও এই হত্যাকান্ডে সহযোগিতা করায় ফিরোজ প্রামানিক নামে অপর একজনকে এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার বিকেলে এ রায় দেন রাজবাড়ীর দায়রা জজ নিলুফার সুলতানা।

মামলা সুত্রে জানাযায়, পারিবারিক কলহের জের ধরে ২০১৪ সালের পহেলা নভেম্বর রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের শাহমিরপুর এলাকার আয়ুব আলী প্রামানিককে নদীতে মাছ শিকার করার কথা বলে নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যার পর বালুর বস্তার সাথে বেধে নদীতে ফেলে দেয় তারই ছেলে আলিম প্রামানিক। এ কাজে আলিমকে সহযোগিতা করে চাচা ফিরোজ প্রামানিক। ওই দিনই পাংশা থানায় নিহতের ভাই চাদআলী প্রামানিক বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামী পক্ষের আইনজীবি এ্যডাভোকেট তসলিম উদ্দিন জানান, দির্ঘদিন  মামলাটি চলার পর সোমবার বিকেলে দায়রা জজ নিলুফার সুলতানা এই হত্যা মামলার রায় দেন। এই হত্যাকান্ডটি পারিবারিক কলহের কারনে ঘটেছিলো বলে জানাগেছে, প্রধান আসামী ও নিহতের ছেলে প্রেম করে একা একাই বিবাহ করে। ছেলের বউকে মেনে না নেওয়ায় বাবাকে মাছ শিকার করার কথা বলে নদীতে নিয়ে গিয়ে গলায় শার্ট পেচিয়ে হত্যা করে। এবং পরে পুলিশের কাছে গ্রেপ্তার হওয়ার পর হত্যাকান্ডের কথা স্বীকার করে।