Opu Hasnat

আজ ২৬ আগস্ট সোমবার ২০১৯,

চট্টগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল চট্টগ্রামমিডিয়া

চট্টগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল

চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল নগরীর রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আয়োজনে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক এবং ক্লাবের সদস্যরা অংশ নেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।  

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দেশ ও জাতির অগ্রগতিতে সাংবাদিকদের ভ‚মিকার কথা স্মরণ করে এ পেশার মানুষদের জীবনমান রক্ষায় সবধরণের সহযোগিতা করার আশ্বাস দেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন সংবাদকর্মীদের এ আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের লেখনীর মধ্য দিয়ে দেশ ও জাতিকে সঠিক পথে পরিচালিত করতে সহযোগিতা করবেন। 

ইফতার ও দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন মাওলানা মনিরুল ইসলাম রফিক। তিনি তার মুনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করেন। চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস সাংবাদিকদের এ আয়োজনে অংশ নেয়ার জন্য সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।  

ইফতার অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী,  চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালি ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলি মো. ফজলুল্লাহ, সংবাদ সংস্থা নিউজ বিএনএ’র সম্পাদক মিজানুর রহমান মজুমদার। 

অনুষ্ঠানে বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক, চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রুপম চক্রবর্তী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ণ সম্পাদক আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, স ম ইব্রাহীম, মোহাম্মদ আলী ও কাজী আবুল মনসুর উপস্থিত ছিলেন। 

এছাড়া দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, সিনিয়র সাংবাদিক কবি অরুণ দাশগুপ্ত, আবুল মোমেন, স্বপন দত্ত, সাবের আহমদ আজগরী, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা, সিএমপি’র উপ কমিশনার (উত্তর) মেহেদী হাসান, আজীবন দাতা সদস্য এমদাদুল ইসলাম চৌধুরী, নিয়াজ মোরশেদ এলিট, অভীক ওসমান, আলী আহমেদ শাহীন, নেছার আহমেদ, খালেদা আদিব আউয়াল, শ্যামল কুমার পালিত, মোহাম্মদ আবদুল আউয়াল, শাহাবুদ্দিন, চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শাহ আবদুর রউফ, কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিনসহ আরও অনেকে এ আয়োজনে অংশ নেন। ইফতার অনুষ্ঠানে ক্লাবের স্থায়ী-অস্থায়ী সদস্য, তাদের পরিবারের সদস্যবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।