Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

চিরিরবন্দরে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ বিশেষ মহড়া দিনাজপুর

চিরিরবন্দরে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ বিশেষ মহড়া

দিনাজপুরের চিরিরবন্দরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ উদ্ধার ও প্রাথমিক প্রদিবিধান সম্পর্কিত মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় চিরিরবন্দর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এবং চিরিরবন্দর ফায়ার সার্ভিসের আয়োজনে অগ্নিনির্বাপণ বিশেষ মহড়ার উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

মহড়া পরিচালনা করেন দিনাজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক মোঃ রফিকুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে আবুল হাসান মাহমুদ আলী বলেন, অগ্নিকান্ডসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আজ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের বিশেষ মহড়ার আয়োজনের মাধ্যমে কিভাবে যেকোন দূর্ঘটনা মোকেবেলা করা যায় তা আমাদের সকলকে জানতে হবে । ভূমিকম্প ও অগ্নিকান্ডের মতো প্রাকৃতিক দুর্যোগ আগাম সঙ্কেত দিয়ে আসে না। তাই এগুলো মোকাবেলা করার জন্য জনসচেতনতার কোনো বিকল্প নেই। এছাড়া মহড়া অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিক, উপজেলা নির্বাহী অফিসার মো.গোলাম রব্বানী, চিরিরবন্দর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সারোয়ার হুসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়ুবর রহমান শাহ্, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা লায়লা বানু, অফিসার ইনচার্জ হারেসুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।