Opu Hasnat

আজ ২৪ মে শুক্রবার ২০১৯,

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা খেলাধুলা

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ দল।  

শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হয় ছোটনের শিষ্যরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ ২-১ ব্যবধানে কিরগিজস্তানকে হারিয়েছে। প্রথম ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল সংযুক্ত আরব আমিরাতকে।

এই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে কিরগিজস্তানও। তারা দুই ম্যাচের একটিতে জিতেছে। হেরেছে একটিতে। আর দুই ম্যাচের দুটিতেই হেরে বিদায় নিয়েছে আরব আমিরাত।

শুক্রবার কিরগিজস্তানের বিপক্ষে লিড পেতে খুব একটা সময় নেয়নি বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ২৯ সেকেন্ডের মাথায়ই গোলের দেখা পায় বাংলাদেশ। এ সময় বামদিক থেকে মার্জিয়ার নেওয়া শট রুখে দেওয়ার চেষ্টা করেন কিরগিজস্তানের গোলরক্ষক। কিন্তু তিনি বল ধরতে পারেননি। ফাঁকায় বল পেয়ে সানজিদা আক্তার বাম বায়ের শটে বল জালে পাঠান।

প্রথমার্ধের বাকি সময়ে বাংলাদেশ প্রভাব বিস্তার করে খেললেও আর গোলের দেখা পায়নি। তাতে সানজিদার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তারা।

বিরতির পর কৃষ্ণা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাকে গোলে সহায়তা করেন সানজিদা আক্তার। এ সময় ডানদিক থেকে পেনাল্টি বক্সের মধ্যে বল উড়িয়ে মারেন সানজিদা। সেখানে হেড নিয়ে বল জালে পাঠান কৃষ্ণা। অবশ্য ম্যাচের ৬৯ মিনিটে একটি গোল শোধ দেয় কিরগিজস্তান। এ সময় সতীর্থের ডিফেন্স চেড়া পাস ধরে ডি বক্সের ভেতরে ঢুকে শট নেন আখমাতকুলোভা জাইরিনা। তার নেওয়া শট বাংলাদেশের গোলরক্ষকের হাত ফসকে জালে আশ্রয় নেয়।

অবশ্য বাকি সময়ে আর কোনো গোল হয়নি। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা। 

একটি গোল করে ও একটি গোলে সহায়তা করে ম্যাচসেরা নির্বাচিত হন সানজিদা আক্তার। ম্যাচসেরার পুরস্কার পান তিনি।