Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সামনে দেশের সব নির্বাচন গুলোতে ইভিএম ব্যবহার করা হবে : সিইসি নীলফামারী

সামনে দেশের সব নির্বাচন গুলোতে ইভিএম ব্যবহার করা হবে : সিইসি

সামনের দিনগুলোতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। আমাদের মূল লক্ষ্য দেশের নির্বাচন গুলো ডিজিটাল পদ্ধতিতে নিয়ে আসার জন্য ইভিএম চালু করা। ইভিএম নিয়ে অনেক সমালোচনা থাকবে, কিছু ভুল ভাভ্রি এ নিয়ে থাকবে। তারপরেও আমি মনে করি ইভিএম সুষ্ঠ নির্বাচন জন্য বড় ধরনের উপায়।  

বুধবার বেলা ১১টার সময় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফরিদপুরের সদর উপজেলার স্মার্ট জাতীয় পরিচয় বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা বলেন। সিইসির এ উদ্বোধনের মধ্য দিয়ে সদর উপজেলার ৩লাখ ৩৬ হাজার ১০৪ জনের স্মার্ট জাতীয় পরিচয় বিতরন শুরু হলো। 

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের নিয়ে জাতি খুবই সমস্যার মধ্যে রয়েছে। রোহিঙ্গারা যখন এ দেশে প্রবেশ করে, তার কিছুদিন পরেই সব রোহিঙ্গাদের দশ আঙ্গুলের ছাপ নিয়ে রেখেছে প্রশাসন। ভুল নাম বা ভুল তথ্য দিয়ে রোহিঙ্গারা ভোটার হতে পারবে না। 

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আসলাম মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রাজ্জাক মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইফুজ্জামান, জেলা নির্বাচন অফিসার নায়বুল ইসলাম, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নূরু আমীন প্রমুখ। পরে প্রধান অতিথি উপস্থিত কয়েকজনের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় বিতরন করেন।   
 
ইসি সূত্র জানায়, ২৫ এপ্রিল থেকে ২৮ আগষ্ট পর্যন্ত সদর উপজেলার ৩লাখ ৩৬ হাজার ১০৪ জন ভোটারদের মধ্যে এই স্মার্ট জাতীয় পরিচয় কার্ড বিতরন করা হবে।