Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

কালকিনিতে শিক্ষার্থীর সঙ্গে শিক্ষকের প্রতারনা! মাদারীপুর

কালকিনিতে শিক্ষার্থীর সঙ্গে শিক্ষকের প্রতারনা!

পরীক্ষায় পাশ করিয়ে দেয়ার কথা বলে মাদারীপুরের কালকিনিতে এক শিক্ষার্থীর সঙ্গে প্রতারনার অভিযোগ পাওয়া গেছে এক শিক্ষককের বিরুদ্ধে। এ বিষয় বিভিন্ন জায়গায় অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেনা ওই ভুক্তভোগী শিক্ষার্থী। ওই ভুক্তভোগী শিক্ষার্থী মোঃ জুয়েল পৌর এলাকার চরঠেঙ্গামাড়া গ্রামের সাহিন হাওলাদারের স্কুল পড়ুয়া ছেলে।

লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলা সদরের সরকারি কালকিনি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ জুয়েল নবম শ্রেনীর চুড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহন করে। কিন্তু সে ওই পরীক্ষায় ইংরেজী ও গনিতে অকৃতকার্য হয়। এ অকৃতকার্য হওয়া দুইটি বিষয় পাশ করিয়ে দশম শ্রেনীতে ভর্তি করিয়ে দেয়ার আশ্বাস দিয়ে ওই বিদ্যালয়ের গনিত শিক্ষক আবুল কালাম আজাদ শিক্ষার্থী জুয়েলের কাছ থেকে নগদ ৪৫০০ টাকা নেয়। কিন্তু তাতে কোন কাজ না হওয়ায় শিক্ষক আবুল কালাম আজাদের কাছে ওই টাকা ফেরত চান শিক্ষার্থী জুয়েল। এতে করে শিক্ষক আবুল কালাম আজাদ ক্ষিপ্ত হয়ে পূনরায় শিক্ষার্থী জুয়েলে কাছে ৩০০০ টাকা দাবি করেন। পরে নিরুপায় হয়ে শিক্ষার্থী জুয়েল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ মনির হোসেনের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন। কিন্তু তাতে কোন প্রতিকার হয়নি। উল্টো শিক্ষার্থী জুয়েল টাকা ফেরত চাইতে গিয়ে হয়রানীর শিকার হচ্ছেন বলে অভিযোগে জানাগেছে। এ ছাড়াও শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে রয়েছে কোচিং বানিজ্যসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ।

ভুক্তভোগী শিক্ষার্থী জুয়েল জানায়, আমাকে নবম শ্রেনীতে পাশ করিয়ে দশম শ্রেনীতে ভর্তি করিয়ে দেবে বলে আমরা কাছ থেকে কালাম স্যারে টাকা নেয়। কিন্তু পাশ করানো দূরের কথা আমার টাকাই ফেরত দিচ্ছেনা।

অভিযুক্ত শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, আমার বিরুদ্ধে এ অভিযোগ সম্পুর্ন মিথ্যা এবং ভুয়া।

উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শিক্ষক মনির হোসেন বলেন, আমার কাছে ছাত্র জুয়েল  এ বিষয় অভিযোগ করেছে। কিন্তু আমি এ বিষয় কোন জবাব দিতে পারবনা।

সরকারি কালকিনি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, এ বিষয় আমি কিছু জানিনা।  

এ ব্যাপারে কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, প্রমানসহ লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।