Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

রাজবাড়ীকে রক্ষা করতে শহর রক্ষা বাধের উন্নয়ন কাজে গতি বাড়ানো হবে : প্রতিমন্ত্রী রাজবাড়ী

রাজবাড়ীকে রক্ষা করতে শহর রক্ষা বাধের উন্নয়ন কাজে গতি বাড়ানো হবে : প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপি বলেছেন, আসছে বর্ষায় রাজবাড়ী শহরকে রক্ষা করতে শহর রক্ষা বাধের উন্নয়ন কাজে তি বাড়ানো হবে । রাজবাড়ী শহর রক্ষা বাধ ফেইজ-২ প্রকল্পটি ২০১৮ সালে শুরু হয়েছে যা ২০২০ সালে জুন মাসের মধ্যে সমাপ্ত করার কথা। এই কাজটিতে ১২ লক্ষ বোল্ডার প্রয়োজন হলেও তৈরি হয়েছে মাত্র ২ লক্ষ বোল্ডার। আগামী বৃহস্পতিবার থেকে আরো দুটি মেশিন বৃদ্ধি করা হবে। আসছে বর্ষায় ভাঙ্গনের হাত থেকে বাচতে এরই মধ্যে ব্যপক পরিমান জিও ব্যগ ফেলা হয়েছে বলে জানান মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, কাজের ধীরগতির খবর পেয়েই আমরা পরিদর্শনে এসেছি। ঠিকাদারী প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে কাজের মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে রাজবাড়ীর বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকায় রাজবাড়ী শহর রক্ষাবাধ ফেইজ-২ প্রকল্প পরিদর্শনের এসে মন্ত্রী এসব কথা বলেন।

রাজবাড়ীর বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকায় রাজবাড়ী শহর রক্ষাবাধ ফেইজ-২ প্রকল্প পরিদর্শনকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাজী ইরাদত আলীসহ পানি উন্নয়ন বোর্ড ও নৌবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজবাড়ী শহর রক্ষা বাধ ফেইজ-২ প্রকল্পটি সাড়ে চার কিলোমিটার এলাকায় স্থায়ীভাবে বাধের কাজ করছে ডিবিএল নামে একটি বেসরকারী সংস্থা। ৩২৮ কোটি টাকা ব্যয়ে এই কাজটির তত্ত্বাবধান করছে পানি উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ নৌবাহিনী।