Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে : সিইসি রাজবাড়ী

রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, রোহিঙ্গা নিয়ে জাতি অত্যন্ত সমস্যার মধ্যে আছে। রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে। বাংলাদেশে ঢোকার সাথে সাথে তাদের হাতের ছাপ নিয়ে রেখেছে পুলিশ প্রশাসন। সিইসি বলেন, একটি সময় ছিলো এক ব্যক্তি পরিচয় গোপন রেখে একাধীক স্থানে ভোটার হতে পারতো। বায়োমেট্টিক পদ্ধতির কারনে এখন আর সেটির সুযোগ নেই।

আগামীতে যেসকল নির্বাচন আসবে সকল নির্বাচনে ইভিএম পদ্ধতির ব্যবহার করা হবে। প্রশাসন বাংলাদেশের অংশ, জনপ্রতিনিধি বাংলাদেশের অংশ, দেশের জন সাধারন বাংলাদেশের অংশ সবাই একত্রে সততা ও নিষ্ঠার সাথে কাজ করলে দেশটা কে ঠেকিয়ে রাখবে ?। সারাদেশে নিখুতও নির্ভেজাল একটি ভোটার তালিকা প্রনয়নের জন্য ১৪৩ দিন ব্যপী একটি কর্মসুচী হাতে নেওয়া হয়েছে। এ কর্মসুচীতে দক্ষ ব্যক্তিরা কাজ করছে। 
 
মঙ্গলবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজবাড়ী সদর উপজেলার ভোটার তালিকা হালনাগাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা সিইসি কেএম নুরুল হুদা এসব কথা বলেন।

এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম,পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভাপর মেয়র মহম্মদ আলী চৌধুরী, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এমদাদুল হক বিশ্বাস, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম,বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল  কালাম আজাদ, ইউএনও মাসুম রেজা বক্তৃতা করেন।

এ সময় জেলার সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।