Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর বুধবার ২০১৯,

ব্রেকিং নিউজ

রক্তাক্ত শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ আন্তর্জাতিক

রক্তাক্ত শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে ৫০০ জন। পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারার বরাত দিয়ে দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে। শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে অন্তত ২৭ জন বিদেশি নাগরিক রয়েছেন। 

রোববার ইষ্টার সানডের মধ্যে দুই দফায় তিনটি গির্জা ও চারটি হোটেলসহ আট জায়গায় বোমা হামলার পর সন্ধ্যা থেকে শ্রীলঙ্কায় জারি করা হয়েছিলো কারফিউ। সোমবার সকালে তা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

শ্রীলঙ্কায় গৃহযুদ্ধের পর গত এক দশকের মধ্যে সবচেয়ে বড় এই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।। যদিও দেশটির মৌলবাদী মুসলিম গ্রুপ এনটিজে’র এ হামলার পেছনে প্রত্যক্ষ কিংবা পরোক্ষ সম্পৃক্ততা আছে বলে ধারণা করা হচ্ছে। 

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে ২৪ জনকে আটক করার কথা জানিয়েছে।

প্রসঙ্গত, রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলা করে সন্ত্রাসীরা। দুপুরের পর কলম্বোর আরও দুটি স্থানে বোমা হামলা হয়। নিহতদের মধ্যে ২ বাংলাদেশিসহ ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও কমপক্ষে ৫ শতাধিক লোক। আহতদের মধ্যে ৩ শতাধিক লোককে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে দেশটির চিকিৎসকরা। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।