Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

গোয়ালন্দে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে কিশোরীর অবস্থান! নারী ও শিশুরাজবাড়ী

গোয়ালন্দে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে কিশোরীর অবস্থান!

রাজবাড়ীর গোয়ালন্দে শুক্রবার বিয়ের দাবী নিয়ে প্রেমিকের বাড়ীতে অবস্থান নেয় এক কিশোরী (১৪)। সে গোয়ালন্দ প্রপার হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। বাড়ী গোয়ালন্দ পৌরসভার ৫নং ওয়ার্ডের জুরান মোল্লার পাড়ায়। প্রেমিকের নাম সজিব শেখ (১৭)। সে পৌরসভার ৪নং ওয়ার্ডের বিজয় বাবুর পাড়ার চঞ্চল শেখের ছেলে। পেশায় অটোরিক্সা চালক।

জানা গেছে, দীর্ঘদিন ধরে বিয়ে করার কথা বলে সজিব ওই কিশোরীর সঙ্গে প্রেমের সম্পর্ক চালিয়ে আসছিল। এর জের ধরে শুক্রবার সকাল ১০টার দিকে ওই তরুণী সজিবদের বাড়ীতে গিয়ে ওঠে। সেখানে সে সজিবের সাথে তার প্রেমের কথা অভিভাবকদের জানায় এবং বিয়ের দাবীতে অবস্থান নেয়। পরিবারের সদস্যরা তাকে বোঝাতে ব্যার্থ হয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করেন। নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলুর নির্দেশে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আ. সালাম সিদ্দিকী বেলা আড়াইটার দিকে সেখানে উপস্থিত হন। তিনি কিশোর-কিশোরী ও তাদের অভিভাবকদেরকে জানান, যেহেতু ছেলে-মেয়ে উভয়ই অপ্রাপ্ত বয়স্ক তাই এদের মধ্যে বিয়ে হওয়া আইনত দন্ডনীয় অপরাধ হবে। এ অবস্থায় উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা নিয়ে ওই কিশোরীকে তার অভিভাবকদের জিম্মায় বাড়ীতে পাঠিয়ে দেন। বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আ. সালাম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের বয়স কম। ভুল করতেই পারে। প্রেমের সম্পর্ক গড়ে ওঠাও অস্বাভাবিক নয়। আমি তাদের সকলের সাথে আলোচনা করে পরিস্থিতির ইতিবাচক সমাপ্তি ঘটিয়েছি।