Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

উন্নয়ন প্রকল্পের কাজে সন্তোষ্ট বিশ্বব্যাংক

সৈয়দপুরের উন্নয়ন প্রকল্পসমুহ পরিদর্শনে বিশ্বব্যাংকের প্রতিনিধি দল নীলফামারী

সৈয়দপুরের উন্নয়ন প্রকল্পসমুহ পরিদর্শনে বিশ্বব্যাংকের প্রতিনিধি দল

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : নীলফামারীর সৈয়দপুর পৌরসভার অন্তর্ভূক্ত বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন বিশ্বব্যাংকের টিম লিডার মিস্টার কোবেনা আমানকাহ-আয়েহ এর নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল। তিনি মঙ্গলবার (১৬ এপ্রিল) বিমানযোগে সৈয়দপুরে এসে পৌঁছলে তাদের পৌর কর্তৃপক্ষ তাদের ফুলেল শুভেচ্ছা জানান। এরপর দিনব্যাপী বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এবং পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করেন।  

পরিদর্শনকালে তিনি সৈয়দপুর শহরের উল্লেখযোগ্য দৃষ্টিনন্দন শহীদ ক্যাপ্টেন মৃধা সড়ক (ক্যান্টনমেন্ট ও বিমানবন্দর রোড), বঙ্গবন্ধু সড়ক (রংপুর রোড), শের-ই-বাংলা রোডসহ নির্মাণাধীন ৯’তলা বিশিষ্ট সৈয়দপুর সিটি কমিউনিটি সেন্টারে যান। এসব প্রকল্প দেখে প্রতিনিধি দল অত্যন্ত সন্তষ্টি প্রকাশ করেন। এরপর তারা সৈয়দপুর পৌরসভার সম্মেলন কক্ষে মত বিনিময় করেন। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের এমজিএসপি’র আকরামুল আজিজ, প্রজেক্টের ইএম জুলকার নাইফ, মিউনিসিপিলিটি ইঞ্জিনিয়ার মি. সিহাব, ডিপিডি-১ মনজুর আলী, সহকারি প্রকৌশলী সোনিয়া নওরিন।  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পৌর প্যানেল মেয়র-১ জিয়াউল হক জিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ শাহিন আক্তার শাহিন, প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, পৌর সচিব আশীষ কুমার সরকার, নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, প্রকৌশলী আব্দুল খালেক, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী শাহনেওয়াজ হোসেন শানুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পৌরসভার প্রকৌশলী আইয়ুব আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রতিনিধি দল সস্তষ্টি প্রকাশ করেন এবং আগামীতে সৈয়দপুর পৌরসভার অন্তর্ভূক্ত আরও তিনটি প্রকল্প বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। এগুলো হলো- পৌর শিশু পার্ক নির্মাণ, বাস ও ট্রাক টার্মিনাল আধুনিকরণ ও আবর্জনা পরিশোধনাগার ডাম্পিং পয়েন্ট তৈরি। অতিদ্রুত এসব প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়াসহ সার্বিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে সৈয়দপুরকে একটি আধুনিক ও ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে পৌর পরিষদকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন তারা। পরে বিশ্বব্যাংকের টিম লিডার মিস্টার কোবেনা আমানকাহ-আয়েহ কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে আমের চারা রোপণ করেন।