Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০১৯,

ভাঙ্গায় প্রতিবন্ধী যুবতী ছয় মাসের অন্তঃসত্ত্বা, অভিযোগে যুবক আটক নারী ও শিশুফরিদপুর

ভাঙ্গায় প্রতিবন্ধী যুবতী ছয় মাসের অন্তঃসত্ত্বা, অভিযোগে যুবক আটক

ফরিদপুরের ভাঙ্গায় শারীরিক ও বাক প্রতিবন্ধী এক যুবতী ছয় মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। আর এ ঘটনার জন্য পুলিশ অভিযুক্ত হোটেল ব্যবসায়ী সামসু শেখকে শনিবার তার নিজ বাড়ী থেকে আটক করেছে। আর এ ঘটনাটি ঘটেছে ভাঙ্গা উপজেলার মালিগ্রাম গ্রামে। অভিযুক্ত সামসু শেখের বাড়ী উপজেলার চান্দ্রা ইউনিয়নের পাঁচকুল গ্রামে। সে ওই এলাকার মৃত ছাদেক শেকের পুত্র। এর আগে ৯ এপ্রিল ভাঙ্গা থানায় মেয়েটির মা শাহিদা বেগম বাদী হয়ে একটি ধর্ষন মামলা দায়ের করে। 

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, হতদরিদ্র শাহিদা বেগমকে রেখে স্বামী সূর্য্য মিয়া প্রায় ১৫ বছর পূর্বে অন্যত্র বিবাহ করে। স্বামী পরিত্যক্ত অবস্থায় শাহিদা বেগম দীর্ঘদিন যাবৎ সহায়-সম্বলহীন হয়ে বাক ও শারীরিক প্রতিবন্ধী সন্তানসহ দুই সন্তান নিয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছিলো। জীবনধারনের জন্য নিজ এলাকা ছেড়ে চান্দ্রা ইউনিয়নের মালীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি পরিত্যক্ত জায়গার ঝুপড়ী ঘরে বসবাস করে আসছিলো তারা। মা কাজের জন্য বাইরে গেলে প্রতিবন্ধী যুবতীর প্রতি পাশেই হোটেল ব্যবসায়ী সামসু শেখের কুলালসার দৃষ্টি পড়ে। এসময় প্রতিবন্ধী যুবতী একা থাকার সুবাদে সামসু শেখ তাকে একাধিকবার ধর্ষণ করে। এক পর্যায়ে সে অন্তঃসত্ত্বা হয়ে হয়ে পড়ে। পরে স্থানীয় ক্লিনিকে পরীক্ষা করলে  ডাক্তার মেয়েটি ছয় মাসের অন্তঃসত্ত্বা বলে জানান। বিষয়টি জানাজানি হলে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে শালিশ বৈঠকে মীমাংসার চেষ্টা করা হয়। পরে মীমাংসার চেষ্টা ব্যর্থ হলে সামসু গা ঢাকা দেয়। 
   
এদিকে গত ৯ এপ্রিল শাহিদা বেগম বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগের পর ভাঙ্গা থানার এস.আই শফিকুল ইসলাম অভিযান চালিয়ে অভিযুক্ত সামসু শেখকে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করে।

এ ব্যাপারে স্থানীয় মালীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, প্রতিবন্ধী মেয়েটিকে ধর্ষণকারীর অবশ্য দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিৎ।  

স্থানীয় চান্দ্রা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রতিবন্ধী যুবতীটিকে ধর্ষনকারীর দৃষ্টান্তমূলক শাস্তির জন্য করনীয় সকল সহযোগিতা করা হবে আমাদের পক্ষ থেকে।