Opu Hasnat

আজ ১৮ জুলাই বৃহস্পতিবার ২০১৯,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবসে আলোচনা সভা ও শোক পদযাত্রা নীলফামারী

সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবসে আলোচনা সভা ও শোক পদযাত্রা

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : স্থানীয় শহীদ দিবস উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে আলোচনা সভা ও শোক পদযাত্রা এবং পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। শনিবার (১৩ এপ্রিল) তিন দিনব্যাপি কর্মসূচীর শেষদিনে স্থানীয় স্মৃতি অম্লান চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধের নয় মাসের সৈয়দপুরে ৪ হাজার ৭শ বাঙালিকে নির্মমভাবে হত্যা করে পাকিস্তানি বাহিনী। ১৯৭১ সালের ১২ এপ্রিল স্থানীয় সাংসদ (এমপিএ) ডা. জিকরুল হক, আওয়ামীলীগ নেতা ডা. বদিউজ্জামান, ডা. শামসুল হক, নায়েক নেতা এসএম ইয়াকুব, রেলওয়ে কর্মকর্তা মো. আয়েজ উদ্দিন, ব্যবসায়ী তুলশীরাম আগরওয়ালা, রামেশ্বর লাল আগরওয়ালা, যমুনা প্রসাদ কেডিয়াসহ দেড় শতাধিক বুদ্ধিজীবী, রাজনীতি, পেশাজীবী, ছাত্র ও যুবনেতাকে রংপুর সেনানিবাস এলাকার নিসবেতগঞ্জ বধ্যভুমিতে নিয়ে হত্যা করে পাকিস্তানী বাহিনী। ওই শহীদদের স্মরণে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে প্রজন্ম'৭১ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখা। গত ১১ এপ্রিল ওই কর্মসূচী শুরু হয়। এতে ছিল শিশু শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, জাতীয় কালো পতাকা উত্তোলন, শহীদ বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন ও পুষ্পমাল্য অর্পণ, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা।

কর্মসূচীর শেষ দিন শনিবারে আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের নারী সাংসদ রাবেয়া আলীম। বিশেষ অতিথি ছিলেন, সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র আখতার হোসেন বাদল। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রজন্ম’ ৭১ সৈয়দপুর জেলা শাখার সভাপতি এসএম মঞ্জুর হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, অধ্যাপক ডা. শরীফুল আলম চৌধুরী, সাবেক জাসদ নেতা আজিজুল ইসলাম, শহীদের সন্তান মোনায়েমুল হক, লিয়াকত হোসেন লিটন, আমিনুল ইসলাম প্রমুখ।